নড়াইলের এতিম অ’গ্নিদগ্ধ শিশু জন্য বিত্তবানদের এগিয়ে আসুন

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধিঃ

নড়াইলে ৭ বছরের এতিম শি’শু তাহের কিছু অর্থের অভাবে দিন দিন প্রতিবন্ধী অব’স্থার দিকে এগিয়ে যাচ্ছে। গত দুই বছর পূর্বে শার্টে আগুন লেগে গলা থেকে শরী’রের কয়েকটি অংশ পুড়ে যায়। সেই থেকে শিশুটি আর ঠি’কমতো ক’থা ব’লতে পারে না, মুখ বন্ধ করতে পারে না এবং ঠিকমতো খেতেও পারে না। এক সময় হা’সতে-খেলতে, কথা বলতে পারলেও প্রাণোচ্ছল শি’শুটি মানুষের দিকে ফ্যাল ফ্যাল করে চেয়ে থাকে।

তাহেরের এক দরিদ্র খালা মানুষের কাছে হা’ত পেতে দুই লাখ টাকার বেশী খরচ করে তাকে প্রাথমিকভাবে সা’রিয়ে তুললেও এখন তার স্বা’ভাবিক হতে একটি অ’পা’রেশন প্রয়োজন। এজন্য প্রায় এক লাখ টাকা প্রয়োজন।

জানা গেছে, সদর উপজেলার আউড়িয়া ইউনিয়নের মুলদাইড় গ্রামের ফরুক হোসেন (৩০) ৫বছর পূর্বে তাহেরের মা লিছিমান বেগম মারা গেলে ছেলেকে ফেলে অন্যত্র বিয়ে করে চ’লে যায়। এ অবস্থায় ঢাকায় গার্মেন্টেস-এ চাকরিরত তার খা’লা রুমা আক্তারকে ঢাকায় নিজের কাছে নিয়ে যায়। একদিন তাহের খেলাচ্ছলে গ্যাস লাইট থেকে শার্টে আগুন ধরে গেলে শরীরে বিভিন্ন জায়গায় পুড়ে যায়। পরে তাহের ঢাকা মে’ডিকেল কলেজ হাসপাতালে প্রায় ৭ মাস চিকিৎ’সাধীন ছিল। শরীরে আগুনের ক্ষ’ত শুকিয়ে গেলেও মুখের নীচে, গ’লা ও ক’ণ্ঠ না’লির কাছে চা’মড়া ভাঁ’জ ভাঁ’জ হয়ে যাওয়ায় সে এখন ঠিকমতো কথা বলতে, মুখ বন্ধ করতে এবং ঠি’ক মতো খে’তেও পারে না।

রুমা জানায়, তাহেরকে অনেক ক’ষ্ট করে অন্যের কাছে হা’ত পে’তে, ভি’ক্ষা করে নিজের আয়ের অর্থ দিয়ে দুই লাখ টাকার বেশী খরচ করে প্রাথমিকভাবে তাকে বাঁ’চিয়েছি। চিকিৎসকরা বলেছেন ৬ মাস পর তাহেরের অপরা’শেন করতে হবে। তাহলে সে আগের মতো স্বাভাবিক হয়ে যাবে। চিকিৎসকরা বলেছেন এজন্য এক লাখ টাকার মতো লাগবে। করো’না ভা’ইরাসের প্রা’দুর্ভাব শুরু হবার পর চাকরি চ’লে যাওয়ায় নড়াইলে চলে এসেছি। নিজেই খে’তে পারিনা। তাহেরকে কিভাবে বাঁচাবো । ইতিমধ্যে ৬ মাস পার হয়ে গেছে। তাহেরের চিকি’ৎসার্থে সমাজের বিত্তবানরা যদি এগিয়ে আসেন তাহলে হয়তো সে আবার স্বাভাবিক জী’বনে ফি’রে আসবে। (মোবাইলঃ ০১৯৬৭-৩৯৮৪৩০, তাহেরের ফু’ফু মনোয়ারা বেগমের নম্বর)

এ ব্যাপারে আউড়িয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ড মেম্বর বদরুল আলম ভূঁইয়া বলেন, ছেলেটির বা’বা-মা কেউ নেই। স্থানীয়ভাবে বিভিন্ন সময় তাকে সাহা’য্য-সহযোগিতা করা হয়েছে। শিশুটির সুস্থতার জন্য তিনি সমাজের বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *