নড়াইলের নবগঙ্গা নদী থেকে বালু উত্তোলন দায়ে ছয় জনকে দুই লাখ টাকা জরিমানা

উজ্জ্বল রায়,নড়াইল থেকে।
নড়াইলের কালিয়ায় অবৈধ বালু উত্তোলন,৬ জনের জরিমানা নড়াইলের কালিয়া উপজেলার নবগঙ্গা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে ছয় জনকে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।শুক্রবার (১৪ জানুয়ারি) বিকেলে কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুল ইসলাম এ জরিমানা করেন। এর আগে দুপুরের দিকে ওই নদীর ঘোষপাড়ায় বালু উত্তোলনের সময় হাতেনাতে তাদের আটক করে কালিয়া উপজেলা প্রশাসন।
আটকরা হলেন- উপজেলার পার-বিষ্ণুপুর গ্রামের ইকরাম গাজীর ছেলে নিজাম গাজী (৪১), মৃত সোহরাব বিশ্বাসের ছেলে মনিরুল বিশ্বাস (৪২), ফরিদ বিশ্বাসের ছেলে কালু বিশ্বাস (৩৫) এবং পুরুলিয়া গ্রামের মৃত ইরাদত মোল্যার ছেলে জসিম মোল্যা (২৮), বরগুনা জেলার বামনা থানার ঘোল পটুয়া গ্রামের শফিউল গাজীর ছেলে সোহেল (২১) ও কুড়িগ্রাম সদরের ভেলকুপা গ্রামের বাসিন্দা আব্দুল কুদ্দুস (৫০)।
জানা গেছে, ঘোষপাড়া এলাকায় নবগঙ্গা নদী থেকে ইজরা না নিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে, এমন গোপন তথ্যে ভিত্তিতে কালিয়া ইউএনও মো. আরিফুল ইসলাম ও সহকারী কমিশনার (ভূমি) মো. জহুরুল ইসলাম ঘটনাস্থলে যান। এ সময় অবৈধভাবে বালু উত্তোলনরত অবস্থায় হাতেনাতে ওই ছয় জনকে আটক করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *