নড়াইলে আন্তর্জাতিক দুর্যোগ মহড়া

উজ্জ্বল রায় নড়াইল জেলা প্রতিনিধিঃ

‘নিয়ম মেনে অবকাঠামো গড়ি, জীবন ও সম্পদের ঝুঁকি হ্রাস করি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১৩ই অক্টোবর আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস মহড়া অনুষ্ঠিত হয়েছে। সকাল ৯টায় জেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিদপ্তরের আয়োজনে ও বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সহযোগিতায় পৌর মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ দূর্যোগ প্রস্তুতি মহড়া অনুষ্ঠিত হয়। মহড়ার নেতৃত্ব দেন বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর নড়াইলের স্টেশন অফিসার শেখ আহাদুজ্জামান।

আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, এ সময় উপস্থিত ছিলেন, জেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিদপ্তরের কর্মকর্তা সহকারি কমিশনার মো: আলাউদ্দিন, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর নড়াইলের উপ-সহকারী পরিচালক শামীমুল ইসলাম, নড়াইল সদর উপজেলার পিআইও সৈয়দ আজিম উদ্দিন, পৌর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। এ সময মহড়াটি এলাকার সব শ্রেণিপেশার মানুষ দাড়িয়ে উপভোগ করেন।

এ মহড়ায় স্বেচ্ছাসেবক হিসেবে অংশগ্রহণ করে সহযোগিতা করে নড়াইল রেডক্রিসেন্ট ইউনিটের যুব রেডক্রিসেন্ট দল। মহড়া চলাকালে ভূমিকম্প ও অগ্নিকান্ড কবলিত মানুষ উদ্ধার করে কিভাবে নিরাপদ স্থানে নিতে হয় এবং বাড়িতে বা যে স্থানে আগুণ লাগলে কিভাবে আগুণ নিভাতে হয় সে সম্পর্কে ধারনা উপস্থাপন করে মহড়া প্রদর্শন করা হয়।

 

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *