নড়াইলে পুলিশের এস আই রেজাউল করিমের বিরুদ্ধে কটুক্তির অভিযোগ

উজ্জ্বল রার (জেলা প্রতিনিধি) নড়াইলঃ

নড়াইলের কালিয়া উপজেলা পেড়লী পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) এস এম রেজাউল করিমের বিরুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বীর মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে বিদ্রুপাত্মক কটুক্তির অভিযোগসহ ক্ষমতার অপব্যবহার এবং এলাকার মানুষদের বিভিন্নভাবে হয়রানির অভিযোগ উঠেছে। লিখিত অভিযোগে জানা গেছে, গত ১০ জানুয়ারী সকালে পেড়লী গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোঃ কামরুল ইসলামের কাছারী ঘরে বীর মুক্তিযোদ্ধা মোঃ কামরুল ইসলাম ও বীর মুক্তিযোদ্ধা মোঃ আলাউদ্দিন জোয়ার্দ্দারসহ ৫/৬ লোক বসে মুক্তিযোদ্ধাদের পুনরায় যাচাই-বাছাই বিষয়ে আলোচনা করছিলেন। এসময় পেড়লী পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) এস এম রেজাউল করিম সেখানে উপস্থিত হন।

এক পর্যায়ে সেখানে বসে থাকা নজরুল ইসলামের গলায় পেচানো নৌকা ও জাতির পিতার ছবি সম্বলিত একটি মাফলার দেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধনমন্ত্রী শেখ হাসিনা এবং বীর মুক্তিযোদ্ধাদের বিদ্রুপাত্মক কটুক্তি করেন। এর প্রতিবাদ করলে এস আই রেজাউল করিম আরো ক্ষিপ্ত হয়ে উপস্থিত বীর মুক্তিযোদ্ধাদের সাথে অসম্মানজনক ভাষায় কথা বলেন এবং গালিগালাজ করেন। এছাড়া তিনি ইতোপূর্বে কালিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ আতিয়ার রহমানকেও লাঞ্চিত করেছেন বলেও অভিযোগ পাওয়া গেছে। এসকল বিষয়ে প্রতিবাদ করলে তিনি হত্যা এবং পেন্ডিং মামলার আসামী করার ভয়ভীতি দেখান। অভিযোগকারীগণ এ ব্যাপরে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে পেড়লী পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) এস এম রেজাউল করিমের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জেলা পুলিশ সুপারের নিকট আবেদন করেছেন।

এ ব্যাপারে পেড়লী ইউপি’র সাবেক চেয়ারম্যান খোকা মোল্লার ছেলে আসলাম মোল্লা প্রাথমিক তদন্তে উল্লেখিত ঘটনার সত্যতা পেয়েছেন বলে মুঠোফোনে এ প্রতিনিধিকে জানিয়েছেন। পেড়লী পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) এস এম রেজাউল করিমের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক অভিযোগ দাখিল করা হয়েছে। জেলা পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) বলেন, এস আই রেজাউল করিমের বিরুদ্ধে একটি অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

সময় নিউজ২৪.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *