নড়াইল জেলায় প্রতিদিনই করোনা আক্রান্ত রোগির সংখ্যা বাড়ছে

উজ্জ্বল রায় (নড়াইল জেলা) প্রতিনিধি:

নড়াইল জেলায় করোনা রোগিদের জন্য আইসিইউ বেড নেই একটিও। প্রায় ৮ লাখ মানুষের বিপরীতে করোনা রোগিদের জন্য সাধারণ বেড প্রস্তুত রয়েছে মাত্র ১৩০টি।অথচ প্রতিদিনই করোনা আক্রান্ত রোগির সংখ্যা বাড়ছে। এই জেলায় ৮লাখ মানুষের জন্য ৩টি হাসপাতাল ও একটি চিকিৎসা কেন্দ্রে প্রায় ১৩০জন করোনা রোগিকে চিকিৎসা দেয়ার ব্যবস্থা রয়েছে বলে জানিয়েছে নড়াইল জেলা স্বাস্থ্য বিভাগ।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, ৩টি হাসপাতাল ও একটি চিকিৎসা কেন্দ্রে ১৩০ বেডের ব্যবস্থা রয়েছে। এ মধ্যে নড়াইলের করোনা ডেডিকেটেড হাসপাতালে রয়েছে ২০টি বেড অনেক সময় এসব বেড খালি পাওয়া দুস্কর হয়ে পড়ে। এ ছাড়া লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫টি করে মোট ১০টি বেড করোনা চিকিৎসার জন্য প্রস্তুত থাকলেও নেই পর্যাপ্ত অক্সিজেন সাপোর্ট। নড়াইল সিভিল অফিস সূত্রে আরও জানা গেছে গত ২৪ ঘন্টায় ২৭ জনের দেহে নমুনা পরীক্ষা করে ৫ জনের দেহে করোনা সনাক্ত হয়। এ পর্যন্ত জেলায় মোট ৬ হাজার ৭৩০ জনের নমুনা পরীক্ষা করে ১ হাজার ৭৪১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় কেউ মারা যায়নি। তবে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন মোট ২১জন।

এ বিষয়ে কথা হয় নড়াইল সিভিল সার্জন ডা: নাছিমা আক্তার এর সাথে। তিনি বলেন, করোনা রোগিদের সু-চিকিৎসা নিশ্চিত করতে আমাদের চিকিৎসকগণ সাধ্যমত সেবা প্রদান করে যাচ্ছে। ইতি মধ্যে নড়াইল সদর হাসপাতাল সেন্ট্রাল অক্সিজেনের আওতায় নিয়ে এসেছে সরকার। তবে সাধারণ মানুষের দাবি অতি দ্রুত নড়াইল সদর হাসপাতালে অন্তত ৫টি আইসিইউ বেড এর ব্যবস্থা করে মুমুর্ষ রোগিদের উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করবে সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *