নড়াইল জেলা আওয়ামী লীগের সম্মলন তৃনমূল খবর নিতে শুরু

 Gator Website Builder

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি:

(২০, নভেম্বর) ;চিরচেনা সবুজের মতো মায়াবী এই শহরের চিত্র এরকম কখনো ছিলনা, এখানেই নেই কোন রাজনৈতিক বৈরিতা, আছে বহুকাল ধরে রাজনৈতিক সুস্থ সংস্কৃতির এক মহান ঐতিহ্য। আর এভাবেই এখানে বেড়ে উঠছে প্রজন্ম থেকে প্রজন্ম।

আগামী ৪ ডিসেম্বর-২০১৯ সুলতান মঞ্চে নড়াইল জেলা আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আসন্ন সম্মেলনকে সামনে রেখে স্থানীয় নেতাকর্মীরা উজ্জীবিত হয়ে উঠেছেন। এবার সম্ভাব্য সভাপতি-সম্পাদক পদে একাধিক প্রার্থী দলীয় পদ পদবি পেতে মাঠে নেমেছেন।

স্থানীয় মাঠ পর্যায়ের নেতাকর্মীদের সাথে কুশলাদি বিনিময়সহ তাদের ভাল ম’ন্দ খোঁজ খবর নিতে শুরু করেছেন সম্ভাব্য প্রার্থীরা। যোগ্য ও সঠিক নেতৃত্বের মাধ্যমে যারা দলকে এগিয়ে নিতে পারবে তাদেরকেই তৃণমূল নেতারা নেতা নির্বাচন করবে বলে তারা প্রস্তুতি নিচ্ছেন। বর্তমান কমিটির সভাপতি-সম্পাদকসহ বেশ কয়েকজন সম্ভাব্য প্রার্থীর নাম শোনা যাচ্ছে আসন্ন কমিটির সভাপতি ও সম্পাদক প্রার্থী হিসাবে।

সর্বশেষ গত ১৫ জানুয়ারি ২০১৫ সালে জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের মাধ্যমে সভাপতি নির্বাচিত হন এ্যাডঃ সুবাস চন্দ্র বোস এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন মোঃ নিজাম উদ্দিন খান নিলু।

তবে ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ জেলা কমিটি গঠন করা হয় প্রায় ১ বছর পর। আসন্ন জেলা আওয়ামী লীগের সভাপতি হিসাবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন বর্তমান সভাপতি এ্যাডঃ সুবাস চন্দ্র বোস, বর্তমান কমিটির সহ-সভাপতি এ্যাডঃ ফজলুর রহমান জিন্নাহ, সাবেক সাধারণ সম্পাদক এ্যাডঃ সৈয়দ মোহাম্মদ আলী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ অচিন চক্রবর্ত্তি, সাবেক নড়াইল সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা এ্যাডঃ গোলাম নবী, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ সোহরাব হোসেন বিশ্বাস ও সাবেক সম্পাদক এ্যাডঃ সিদ্দিক আহম্মেদ।

এ ছাড়া সাধারণ সম্পাদক হিসাবে যাদের নাম শোনা যাচ্ছে তাদের মধ্যে আছেন বর্তমান সাধারণ সম্পাদক ও নড়াইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিন খান নিলু, বর্তমান জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নড়াইল পৌরসভার মেয়র মোঃ জাহাঙ্গীর হোসেন বিশ্বাস, নড়াইল চেম্বার অব কর্মাসের সভাপতি মোঃ হাসানুজ্জামান, কেন্দ্রীয় আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটি এবং নড়াইল জেলা আওয়ামী লীগের সদস্য রাশেদুল বাশার ডলার, সাবেক নড়াইল জেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক ও বর্তমান নড়াইল জেলা যুবলীগের সদস্য এ্যাডঃ কাজী বশিরুল হক।

জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক দেবাশিষ কুন্ডু মিটুল জানান, আসন্ন ৪ ডিসেম্বর সম্মেলন উপলক্ষে তৃনমূল নেতাকর্মীরা উজ্জীবিত। বিগত দিনের ন্যায় এবারও জেলা আওয়ামী লীগের সম্মেলন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

আশা করছি আগামী সম্মেলনে তৃনমূল নেতাকর্মীদের মনোনীত প্রার্থীরাই দলের নেতেৃত্ব পাবেন এবং তারা দলকে সঠিক নেতৃত্বের মাধ্যমে গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবেন।

আগামী ২৫ নভেম্বর বিভিন্ন থানা ও পৌরসভা থেকে কাউন্সিল তালিকা উপস্থাপন করা হবে। পরের দিন ২৬ নভেম্বর প্রার্থীরা প্রতিজনে ২৫০০০ টাকা দিয়ে ফরম সংগ্রহ করবেন। পরবর্তীতে ২৭ নভেম্বর পদপ্রার্থীরা জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে ফরম জমা দেবেন। আগামী ৪ ডিসেম্বর-২০১৯ সুলতান মঞ্চে নড়াইল জেলা আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। 
Gator Website Builder

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *