পহেলা বৈশাখ নিয়ে যে মন্তব্য করে সমালোচনায় হেফাজতের আমির

অনলাইন ডেস্ক:

 মঙ্গল শোভাযাত্রা ও ‘গানবাদ্যের’ অনুষ্ঠানে অংশগ্রহণ করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির ও হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আহমদ শফী। 

পাঁচবিবিতে ঝড়ে নওদা সরকারি প্রাথমিকবিদ্যালয় বিধ্বস্ত ; পাঠদান ব্যহত

শুক্রবার এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।বিবৃতিতে তিনি বলেন, পহেলা বৈশাখ উদযাপনের অন্যতম অনুষঙ্গ হিসেবে মঙ্গল শোভাযাত্রার যে আয়োজন করা হয়, তা ইসলামী শরিয়ত সমর্থন করে না। কোনো ইমানদার মুসলমান মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণ করতে পারে না। ষোড়শ শতকে মুঘল সম্রাট আকবরের সময় বর্তমানের যে বাংলা বর্ষপঞ্জি তৈরি হয় তা ফসল রোপণ এবং কর আদায় সহজ করার উদ্দেশ্যেই করা। হালখাতা, পিঠা-পুলি বানানোর মাধ্যমে পহেলা বৈশাখ উদযাপন করা হচ্ছিল। এতে নতুন নতুন যেসব আয়োজন যোগ হচ্ছে তাতে যেমন ধর্মীয় বিধানাবলির বিপরীতে অবস্থান নেওয়া হচ্ছে তদ্রূপ আমাদের সংস্কৃতি হুমকিতে পড়ছে। কারণ জাতীয়তার চেয়ে জাতিসত্তার পরিচয় বড়। আর এসব আয়োজনে ধীরে ধীরে যেভাবে বিজাতীয় সংস্কৃতির অনুপ্রবেশ ঘটছে তা বাংলাদেশি মুসলমানদের জন্য কখনোই কল্যাণকর হবে না।

সময় নিউজ

বিবৃতিতে হেফাজত আমির তরুণ-তরুণীদের উদ্দেশে বলেন, তোমরা মঙ্গল শোভাযাত্রা ও গানবাদ্যের অনুষ্ঠানে অংশগ্রহণ করা থেকে নিজেদের বিরত রাখ। যৌবনকাল আল্লাহ তায়ালার সবচেয়ে বড় নেয়ামত। তোমাদের মূল্যবান সম্পদ তারুণ্য যিনি দান করেছেন তার ইবাদতে ও তার সন্তুষ্টিতে তা কাজে লাগাও। জীবন সুন্দর হবে, আত্মিক প্রশান্তি লাভ করবে।

সময়নিউজ২৪.কম/ এ এস আর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *