পুলিশী সেবা প্রদানে ব্যাতিক্রমী ওসি- আব্দুল হাই

 
SSL Certificate for just $8.88 with Namecheap

শহিদুল ইসলাম(জি এম মিঠন), নওগাঁ জেলা প্রতিনিধিঃ

আইনী সেবা প্রত্যাশিদের ভরসা স্থান থানা কিন্তু থানা মানেই ভুক্তভোগীদের হয়রানি ও টাকা আদায়ের কারখানা। টাকা ছাড়া থানায় কোন কাজ হয়না এমন ধারণা জনসাধারণের। তবে জণসাধরণের সেই ধারণা পাল্টে দিয়েছেন নওগাঁ সাপাহার থানা পুলিশের অফিসার ইনচার্জ মোঃ আব্দুল হাই নিউটন।

তিনি এ থানায় যোগদানের পর থেকে থানায় সেবানিতে আসা লোকজন টাকা ছাড়াই নির্বিঘ্নে সাধারণ ডাইরি,জিডি,অভিযোগ ও মামলা লেখা বা অন্তরর্ভুক্ত করতে পারছেন।

ওসি আব্দুল হাই নিউটন এর সেবাপ্রদানের সহযোগীতায় আইনী সেবানিতে আসা ভুক্তভোগী মানুষ ভরসা ও শান্তির নীড় খুজে পেয়েছেন সাপাহার থানায়।নওগাঁর সাপাহারের সান্তিপ্রিয় মানুষগুল বলছে, সাপাহার থানা আইনী সেবা কেন্দ্রে পরিনত হয়েছে।

আইনী সেবা জনসাধারণের মনের আঙ্গিনায় পৌঁছেদিতে দিন রাত কাজ করে যাচ্ছেন তিনি। আইনী সেবা প্রদানে আন্তরিকতায় অনন্য দৃষ্টান্ত হিসেবে কাজ করছেন কাজের স্বচ্ছতা ও জবাব দিহিতার জন্য দিন- রাত কাজকরে যাচ্ছেন প্রজাতন্ত্রের কর্মচারী,ন্যায়ের পক্ষে বন্ধু সুলভ আচরণে জনবান্ধব ওসি আব্দুল হাই নিউটন সহ জেলা পুলিশ ও প্রশাসনের কর্মকর্তাগণ।

ইতিমধ্যে পুলিশী সেবাপ্রদানে মোঃ আব্দুল হাই নিউটন চতুর্থ বার জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ ওসি র্নিবাচিত হয়েছেন। অনুসন্ধানে জানাগেছে, দাদাল ধরে এখন আর কাউকে থানায় আসতে হয়না টাকা দিতে হয়না আইনী সেবা নিতে আসা জনসাধারণকে। সেবা প্রত্যাশিদের ন্যায়ের পক্ষে সহযোগিতা করার জন্য থানার সকল অফিসার – ষ্টাফদের র্নিদেশ  দিয়েছেন ওসি আব্দুল হাই নিউটন। তাছাড়া ওসি নিজেই থানায় আসা ভুক্ত ভুগিদের পুলিশী  আইনী সেবা এবং বিভিন্ন পরামর্শ দিকনির্দেশনা দিয়ে যাচ্ছেন প্রতিনিয়তই। কোন দালাল বা পুলিশ সদস্যদেরকে কোন রকম টাকা পয়সা না দিতে ভুক্তভোগিদের বারর বার সতর্ক করে দিয়েছেন |


SSL Certificate for just $8.88 with Namecheap

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *