পৃথক অভিযানে চালিয়ে কোটি টাকার চিংড়ি পোনা ও হরিণের চামড়া উদ্ধার করেছে মোংলা কোস্টগার্ড

মোংলা প্রতিনিধি।।
সুন্দরবন ও নদীতে অভিযান চালিয়ে প্রায় কোটি টাকার চিংড়ী পোনা ও হরিনের চামড়া উদ্ধার করেছে মোংলা কোষ্টগার্ড।

শুক্রবার ভোররাতে কোস্ট গার্ড বাহিনী পশ্চিম জোনের বিসিজি স্টেশান নলিয়ান এলাকায় বনের কালাবগী খাল সংলগ্ন থেকে হারনের চামড়া উদ্দার করা হয়। উদ্ধারকৃত হরিণের চামড়া কালাবগি ফরেস্ট অফিসে পরবর্তী আইনানুগ ব্যবস্থ্যা গ্রহনের জন্য হস্তান্তর করা হয়েছে।

এ সনময় কোষ্টগার্ড অপারেশন কর্মকর্তা বলেন, অবৈধভাবে সুন্দরবনের বিভিন্ন জায়গা থেকে হরিণ শিকারীরা হরিণ শিকার করে হরিণের চামড়া ব্যক্তিগত স্বার্থ উদ্ধারের জন্য বিক্রয় করে থাকে যা সুন্দরবনের জন্য বনজ প্রানী রক্ষায় হুমকি হিসেবে দেখা দিয়েছে।

অপরদিকে খান জাহান আলী ব্রীজ সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৪০ লক্ষ পিস চিংড়ি পোনা আটক করে হেেছ । আটককৃত মালামালের আনুমানিক বাজার মূল্য প্রায় ৮০ লক্ষ টাকা ।

আটককৃত চিংড়ি পোনা রুপসা উপজেলা মৎস্য অফিসের প্রতিনিধির উপস্থিতিতে রুপসা নদীতে অবমুক্ত করা হয়েছে। বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী মাস্য ও রেনু পোনা সংরক্ষণ অভিযানের আওতায় এই অভিযান পরিচালনা করছে এবং এরই অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়। কোস্ট গার্ড বাহিনী পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, চোরাচালান ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি ও চিংড়ি ও ফ্যাইসা নিধন রোধে কোস্ট গার্ডের অভিযান অব্যাহত রয়েছে এবং উক্ত সাফল্য নিয়মিত অভিযানের অংশ বলেও জানায় কোষ্টগার্ডের এ কর্মকর্তা।

সময়নিউজ২৪.কম/ বি এম এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *