পৃথিবীর ভারসাম্য ও পরিবেশ রক্ষায় বৃক্ষ রোপনের কোন বিকল্প নেই-মোংলায় উপ-মন্ত্রী হাবিবুন নাহার

Shared Hosting with Namecheap
https://www.namecheap.com/hosting/shared.aspx

মোংলা প্রতিনিধি:
পৃথিবীর ভারসাম্য ও পরিবেশ রক্ষায় বৃক্ষ রোপনের কোন বিকল্প নেই।তাই আমাদের সমাজের প্রতিটি মানুষের উচিত গাছ লাগানো।

এখন সরকারের প্রচেষ্টায় প্রতিটি বাড়ীতে বাড়ীতে ফলদ বৃক্ষ লাগানোর চেষ্টা করা হচ্ছে। মানুষ এখন গাছ লাগানোর প্রয়োজনীয়তা অনুভব করছে। প্রতিটি জীবকে বেঁচে থাকতে হলে পৃথিবীকে বাসযোগ্য করতে হবে। আমরা যুগ যুগ পরে সেটা উপলব্ধি করতে পেরেছি। শিল্পোন্নত দেশগুলো পৃথিবীকে উত্তপ্ত করছে।উত্তপ্ত পৃথিবীকে শীতল করার একটি গুরুত্বপূর্ণ উপায় হচ্ছে বনায়ন।

১৭ আগস্ট শনিবার বিকেলে মোংলা উপজেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও বন বিভাগের আয়োজনে উপজেলা অফিসার্স ক্লাবে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলা ও সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি একথা বলেন।

শনিবার বিকেল ৪টায় ফলদ বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার মোঃ রাহাত মান্নান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হ্ধাসঢ়;ওলাদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস কামরুন্নাহার হাই, থানা অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী ও ইউপি চেয়ারম্যান মোঃ ই¯্রাফিল হোসেন হাওলাদার।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার অনিমেষ বালা। বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রগতিশীল কৃষক হিসেবে সুলতান জমাদ্দার, স্বপন কুমার শিকারী, সায়মন হালদার ও প্রকাশ চন্দ্র বিশ্বাসকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

শুরুতেই ফিতা কেটে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি। বৃক্ষ মেলায় ৪০টি স্টলে নানা প্রজাতির গাছের চারা ও ফল প্রদর্শন এবং বেচা-কেনা করা হয়।

বৃক্ষ মেলায় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, কৃষিবিদ, শিক্ষকসহ নানা শ্রেণী- পোশার মানুষ উপস্থিত ছিলেন। এসময় উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার আরো বলেন, ছোট ছোট পাখির জন্যও ফলদ বৃক্ষের গাছ লাগাতে হবে। প্রতিটি জীব বেঁচে থাকার ব্যবস্থা করতে হবে।
যেদিন সেটি থাকবেনা সেদিন পৃথিবী দূর্বিসহ হয়ে উঠবে।

এর আগে সকালে উপমন্ত্রী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা কার্যক্রম পরিদর্শন করেন।

সময়নিউজ২৪.কম/ বি এম এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *