পেঁয়াজের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাবিতে মানববন্ধন

 Gator Website Builder

রাবি প্রতিনিধিঃ

পেঁয়াজের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজশাহী বিশ^বিদ্যালয়ে (রাবি) মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। ‘কনসাস কনজ্যুমার সোসাইটি (সিসিএস) ও কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ’র (সিওয়াইবি) যৌথ উদ্দ্যোগে এ কর্মসূচি পালন করে কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ’র রাবি শাখা। মঙ্গলবার বেলা ১২টায় বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে তারা।

এসময় সারাদেশে একযোগে ১৯ থেকে ২৬ নভেম্বর পর্যন্ত (৭দিন) পেঁয়াজ বর্জনের আহ্বান জানান সংগঠনের নেতা-কর্মীরা।

মানববন্ধনে সংগঠনের সভাপতি কাজী জহিরুল ইসলাম বলেন, বর্তমানে পেঁয়াজসহ যেকোন পণ্যে উৎপাদকরা দাম পাচ্ছে না। ভোক্তারা আবার দ্বিগুণ, তিনগুণ দামে ক্রয় করতে বাধ্য হচ্ছে।

উৎপাদক ও ভোক্তার মাঝে মধ্যসত্ত্বভোগী ব্যবসায়ী শ্রেণী সিন্ডিকেট করে সব পণ্যের দাম বাড়াচ্ছে। এতে সরকারের ভাবমূর্তি নষ্টের পাশাপাশি ভোক্তারাও চরম বিপর্যয়ে আছে। তাই সরকারকে পেঁয়াজসহ অন্যান্য পণ্যের সাথে জড়িত সিন্ডিকেটদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি। এসময় তিনি ভোক্তাদেরকেও একসপ্তাহ পেঁয়াজ বর্জনের আহ্বান জানান।

সংগঠনের সাধারণ সম্পাদক নাজমুল হকের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন সহ-সভাপতি আতিকুল ইসলাম। এসময় কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ রাবি শাখার ও বরেন্দ্র বিশ^বিদ্যালয়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
Gator Website Builder

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *