//pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js


www.somaynews24.com

পৌর শহরে বালুবাহী ট্রাক চলাচল বন্ধে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে গোবিন্দগঞ্জ মেয়রের চিঠি

সরকার লুৎফর রহমান,গাইবান্ধাঃ
গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ পৌর শহরে বিভিন্ন সড়ক অতিরিক্ত ধারণ ক্ষমতার বালুবাহী ড্রাম ট্রাক চলাচল বন্ধ করতে উপজেলা ও জেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে চিঠি দিয়েছেন গোবিন্দগঞ্জ মেয়র।বুধবার (১৯ অক্টোবর) উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং বৃহস্পতিবার পুলিশ সুপার ও জেলা প্রশাসক গাইবান্ধা দপ্তরে মেয়র মুকিতুর রহমান রাফি স্বাক্ষরিত গো:/পৌ:/গাই:/২০২২/৩১৮ স্মারকের চিঠিটি পাঠানো হয়।পৌরবাসীর বিভিন্ন সময়ে নানা অভিযোগের পরিপ্রেক্ষিতে পৌর মেয়র জনস্বার্থে এ উদ্যোগ গ্রহণ করেছেন বলে সূত্রে জানা যায়।
মেয়র লিখিতভাবে জানান,অতিরিক্ত ধারণ ক্ষমতার এসব ড্রাম ট্রাকের ঝাকুনিতে সড়ক নষ্ট এবং সড়ক সংলগ্ন বসতবাড়ি ফাটল দেখা দিয়েছে।গভীর রাতে তাদের বিকট শব্দ করে দ্রুত চলাচলে নাগরিকদের মানসিক কষ্টের পাশাপাশি সড়কগুলোতে যানজট সৃষ্টি, শহর অপরিস্কার করে ফেলা ও ধুলাবালিতে জনস্বাস্থ্যের চরম ক্ষতি হচ্ছে।
তিনি পৌরশহরের সকল সড়ক ব্যবহার করে বালু পরিবহনকারী এসব যানবাহনকে সম্পূর্ণরূপে বন্ধে উপজেলা ও জেলা প্রশাসনের কর্তাদের প্রতি বিশেষভাবে অনুরোধ জানান।
আবেদনের বিষয়টি নিশ্চিত করে পৌর মেয়র মুকিতুর রহমান জানান,আমি বিভিন্ন সময় ড্রাম ট্রাক সংশ্লিষ্ট ব্যক্তিদের মৌখিকভাবে নিষেধ করলে তারা আমাকে আশ্বস্ত করেন যে, পৌর সড়ক ব্যবহার করে ড্রাম ট্রাকে বালু বহন করবে না।কিন্তু দীর্ঘ সময় পরেও তারা তাদের কর্মকাণ্ড চালাতে থাকে।সবশেষ গতকাল বুধবার সাধারণ জনতা বালুবাহী ড্রাম ট্রাক আটক করে ৯৯৯ ফোন করে।সেখানে থানার এসআই রফিক উপস্থিত হয়ে ড্রাম ট্রাক সংশ্লিষ্টদের মুচলেখায় গাড়িগুলো ছেড়ে দেয়ার বিষয়টি শুনেছি। তার পরেও বালুবাহী ড্রাম ট্রাক চলাচল করলে আমি জনস্বার্থে কঠোর ব্যবস্থা গ্রহণ করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


//pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js
%d bloggers like this: