প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উদযাপন করলো রাবি

রাবি প্রতিনিধিঃ

অনাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উদযাপন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)। সোমবার (২৮শে সেপ্টেম্বর) সকালে ক্যাম্পাসের পূর্বপ্রান্তে ৭১’র বদ্ধভূমি প্রাঙ্গণে বৃক্ষ রোপন কর্মসূচির মাধ্যমে এই জন্মদিন পালন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকল্প কর্তৃক আয়োজিত এই কর্মসূচিতে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান স্মারকফলক উন্মোচন করেন। সেখানে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও সাফল্য কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। উপাচার্য সেখানে একটি আম গাছ রোপন করেন। পরে উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ প্রমুখও বৃক্ষ রোপন করেন।

প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন উপলক্ষে উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক বিচক্ষণ নেতা হিসেবে বিশ্ব অঙ্গণে নিজ ভাব মূর্তিতে উজ্জ্বল। দীর্ঘ চার দশক ধরে তিনি বাংলাদেশের রাজনীতিতে নিরলসভাবে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির নেতৃত্ব দিচ্ছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা হিসেবে তিনি জাতির উন্নয়ন ও কল্যাণে নিজেকে নিবেদিত করেছেন। যেখানেই অন্যায় আর অবিচার সেখানেই ধ্বনিত হয়েছে তাঁর প্রতিবাদী কণ্ঠ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জনগণের কল্যাণে জীবন উৎসর্গ করেছিলেন। মাননীয় প্রধানমন্ত্রী সেই অঙ্গিকার ও দৃঢ়তা নিয়েই দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিচ্ছেন। তাঁর জন্মদিনে আমাদের প্রার্থনা, দেশ ও জাতির কল্যাণে পরম করুণাময় তাঁকে দীর্ঘায়ু করুন। তাঁর নীতি ও আদর্শ যেন হয় আমাদের চলার পাথেয়।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমান, বিভিন্ন হল প্রাধ্যক্ষ, বিভিন্ন দপ্তরের প্রশাসকবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য ঊর্দ্ধতন কর্মকর্তাগণ প্রমুখ।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *