প্রর্বাশীর চুরির টাকা ফিরিয়ে দিলেন ; নড়াইলের এসপি জসিম উদ্দিন

নড়াইল জেলা প্রতিনিধি:

নড়াইলের পুলিশ সুপার (এসপি) সরকারি কাজে বাইরে থাকালেও তিনি বসে নেই নড়াইল জেলা পুলিশ ভাবমূর্তিকে উজ্জ্বল ইতিহাসের পাতায় লেখা থাকবে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)’র নড়াইল জেলা পুলিশ ভাবমূর্তিকে উজ্জ্বল করেতে তিনি প্রবাশীর বিকাশ থেকে চুরি হয়ে যাওযা টাকা ফেরত পেলেন। পুলিশের সঠিক নির্দেশনায় বিকাশ থেকে চুরি হয়ে যাওয়া নগদ দশ হাজার টাকা প্রকৃতি মালিককে ফিরেয়ে দিলেন।

আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, প্রবাশে থাকা হিন্দু সম্প্রদয়ের উজ্জ্বল ঘোষ গত (২৪) আগস্ট বিদেশ থেকে বাড়ীতে বিকাশের মাধ্যমে বাংলাদেশে টাকা পাঠায় হিন্দু সম্প্রদায়ের উজ্জ্বল ঘোষ সে নড়াইল জেলার লুটিয়া গ্রাম বাড়ী, বিদেশ থেকে বিকাশের মাধ্যমে মোবাইলে টাকা পাঠালে একটি প্রতারক চক্র ঐ নাম্বার থেকে ১০,০০০ হাজার টাকা অন্য নাম্বারে নিয়ে যায় বিষয় টি পুলিশ সুপার নিকট একটি আবেদন করেন তার পর পুলিশ সুপার তাৎক্ষণিক ব্যবস্থা নিতে আইটি সেকটরের দক্ষ টিমকে নির্দেশ দেয়া হয়। অক্লান্ত পরিশ্রম করে নগদ দশ হাজার টাকা উদ্ধার করে মালিক হিন্দু সম্প্রদায়কে ফিরিয়ে দিলেন।

নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) সরকারি কাজে বাইরে থাকায় তার নির্দেশে পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম (পিপিএম) প্রকৃত মালিককে ১০,০০০ হাজার টাকা বুঝে দেন।

 

পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম (পিপিএম) সবার উদ্দেশ্যে বলেন, পুলিশ জনগণের বন্ধু এ কথা পুথিতে নয় কাজেই প্রমাণ করতে হবে। ভালো কাজে পুরস্কার, খারাপ কাজে তিরস্কার-এ মর্মবাণী পুলিশের প্রতিটি কার্যক্রমে বহাল থাকবে। সেই সাথে যারা উক্ত অনুষ্ঠানে ভালো পোশাক-পরিচ্ছদ পরিধান করে অংশগ্রহণ করেন তাদেরকে পুরস্কৃত করেন।

এছাড়াও যারা ইয়বার সাথে জড়িত তাদেরকে শাস্তির আওতায় আনা হবে। সকলকে, ইয়বা, জঙ্গি, সন্ত্রাস, ইভটিজিং ও বাল্যবিবাহ রোধে একযোগে কাজ করার উদাত্ত আহ্বান জানান। সকল প্রকার অপ্রীতিকর ঘটনা রোধে সকলকে কঠোর নজরদারি রাখার জন্যও নির্দেশনা প্রদান করেন। তিনি আরও বলেন, পুলিশ ক্ষমতার বলে কাউকে কোনো প্রকার হয়রানি না করে সেদিকেও খেয়াল রাখতে হবে।

কারো বিরুদ্ধে কোনো অভিযোগ পাওয়া গেলে তাকে কঠোর শাস্তি পেতে হবে বলেও হুশিয়ারি প্রদান করেন। পুলিশের কাজে বাঁধা আসবেই। তাই বলে কাউকে থেমে থাকলে চলবে না। সকলকে সব বাঁধা-বিপত্তি অতিক্রম করে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যেতে হবে। এক্ষেত্রে কেউ যদি কোন সমস্যার সম্মুখীন হয় তবে তাকে সার্বিকভাবে সহায়তা করা হবে বলেও জানিয়েছেন। প্রত্যয়ে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানিয়ে তাঁর বক্তব্য সমাপ্ত করেন।

সময় নিউজ ২৪.কম/এএসআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *