ফণী মোকাবিলায় রংপুর সিটিতে হেল্প ডেস্ক

শিহাব মন্ডল, বেরোবি প্রতিনিধি,রংপুরঃ

শক্তিশালী ঘূর্ণিঝড় ‘ফণী’  উত্তরাঞ্চলের রংপুরের ওপর দিয়ে বয়ে যাওয়ার  আশঙ্কা দেখা দেওয়ায় জরুরী প্রয়োজনে রংপুর সিটি কর্পোরেশনে হেল্প ডেস্ক চালু করা হয়েছে । 

এছাড়াও  গুরুত্বপুর্ণ তিন বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। যে কেউ এই হেল্প ডেস্ক থেকে জরুরী সেবা নিতে পারবেন।

রংপুর সিটি  কর্পোরেশনের মেয়র   মোস্তাফিজার রহমান মোস্তফা  বলেন, ‘বিদ্যুৎ বিভাগ, বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ ও বিজ্ঞাপন-প্রচারণা বিভাগের কর্মকর্তা ও কর্মচারীদের শুক্রবার এবং আগামীকাল শনিবারের ছুটি বাতিল করা হয়েছে। ঘূর্ণিঝড় ফণী’তে তাদেরকে সজাগ থাকার কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।’

মেয়র বলেন, ‘আবহাওয়া অধিদফতরের সর্বশেষ তথ্য মতে আজ শুক্রবার বিকেল থেকে রাতের মধ্যে যে কেনো সময় বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘ফণী’। এতে যদি রংপুরে কোনো ক্ষয়ক্ষতি হয়, সে ক্ষেত্রে বিদ্যুৎ বিভাগ ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ ভেঙে পড়া গাছপালা এবং ময়লা আবর্জনা অপসারণ করবে। পাশাপাশি নগরবাসীকে সতর্ক এবং ক্ষয়ক্ষতি মোকাবিলায় তৎপর হতে সতর্ক করা হচ্ছে।’

রংপুর অঞ্চল ফণী’র সম্ভাব্য কেন্দ্র হয়ে উঠতে পারে উল্লেখ করে নিজের এবং রংপুর সিটি কর্পোরেশনের অফিসিয়াল ফেসবুকে পেজে সতর্কতামূলক পোস্ট দেওয়া হয়েছে। এতে ঘূর্ণিঝড় ‘ফণী’ পরবর্তী জরুরি প্রয়োজনে (০১৭৩৫-৬৭৯৪০১ এবং ০৫২১-৬৫৬৯৯) নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

সময়নিউজ২৪.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *