বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভার্চুয়াল টেক কার্নিভালের সমাপনী অনুষ্ঠিত

লাবু হক,রাবি প্রতিনিধি:

রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ আয়োজিত ভার্চুয়াল টেক কার্নিভাল-২০২০ এর সমাপনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে জুমে অ্যাপে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান করা হয়।

এর আগে গত ২৯ নভেম্বর শুরু হওয়া ৬ দিনব্যাপী ভার্চুয়াল কার্নিভাল ২০২০ শেষ হয় গতকাল। ডিজাইন কনটেস্ট, আইডিয়া কনটেস্ট, প্রোজেক্ট প্রেজেন্টেশান, প্রোগ্রামিং কনটেস্ট ও গেমিং কনটেস্টসহ মোট ৬টি ইভেন্টে বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয়।

কার্নিভালটিতে ডিজাইন কনটেস্টে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের ৭ম সেমিস্টারের শিক্ষার্থী তন্ময় সরকার,আইডিয়া কনটেস্টে ৫ম সেমিস্টারের রিফাত আমিন রিয়া ও মাহমুদুল হাসান, প্রোজেক্ট প্রেজেন্টেশনে সফটওয়্যার ক্যাটাগরিতে ১০ম সেমিস্টারের গোলাম রাব্বানী ও হার্ডওয়্যার ক্যাটাগরিতে ৬ষ্ঠ সেমিস্টারের শাকির আহমেদ শুভ ও তার দল বিজয়ী হয়। এবং কলেজ পর্যায় প্রোগ্রামিং কনটেস্টে চট্টগ্রামের সরকারি হাজি মোহাম্মদ মহসীন কলেজর অগাস্ত দীপ নিলয়, আন্ত বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রোগ্রামিং কনটেস্টে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের শিক্ষার্থী আশিকুর রহমান, গেমিং কনটেস্টে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের ৫ম সেমিস্টারের মাহফুজুর রহমান (ঠধষড়ৎধহঃ) ও তার দল এবং রুয়েটের মুসফিক অর্ণব (চটইএ) ও তার দল বিজয়ী হয়।

এছাড়া কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের জন্য আয়োজন করা হয় আইসিটি অলিম্পিয়াড। সেখানে বিজয়ী হয় বনপাড়া ডিগ্রি কলেজের সোহানুর রহমান। পাশাপাশি আন্ত বিশ্ববিদ্যালয় পর্যায়েও আয়োজন করা হয় আইসিটি অলিম্পিয়াড। এই ইভেন্টে বিজয়ী হয় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী সামিতা সেরাজ। অনুষ্ঠানে বিজয়ীদের প্রত্যেককেই সার্টিফিকেট ও বিভিন্ন মূল্য মানের পুরুস্কার প্রদান করা হয়।

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন অধ্যাপক ড. এম শহীদ উজ জামানের সভাপতিত্বে ভার্চুয়াল টেক কার্নিভাল ২০২০ এর সমাপনী ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টের চেয়ারম্যান হাফিজুর রহমান খান। এসময় তিনি বলেন, ‘বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের যে কোন আয়োজনে যুক্ত থাকতে পেরে আমি আনন্দ পাই। সিএসই বিভাগ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়কে এক অন্য রকম উচ্চতায় নিয়ে গেছে।’ এসময় তিনি ভার্চুয়াল টেক কার্নিভাল-২০২০ এর বিজয়ীদের অভিনন্দন জানান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম ওসমান গনি তালুকদার, বিশ্ববিদ্যালয়টির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. তারিক সাইফুল
ইসলাম এবং ভারপ্রাপ্ত উপ-উপাচার্য অধ্যাপক শহিদুর রহমান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের কো-অর্ডিনেটর অধ্যাপক ড. খাদেমুল ইসলাম মোল্যাসহ বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা।

সময়নিউজ২৪.কম/ বি এম এম 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *