বাঁধ হবে ত্রাণও হবে- উপমন্ত্রী শামীম

আব্দুল লতিফ তালুকদার, ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:

বাঁধ হবে ত্রাণও হবে। টাঙ্গাইলের ভূঞাপুরে বন্যা কবলিত ভাঙন এলাকা পরিদর্শন শেষে ত্রাণ বিতরণকালে এ কথা বলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল
হক শামীম।

তিনি আরোও বলেন, আগামী ৬ মাসের মধ্য যমুনা নদীর পূর্বপাড় বেড়ীবাঁধের কাজ সম্পূর্ণ করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশ সফরের পূর্বে আমাদেরকে ভাঙন কবলিত এলাকায় পরিদর্শন ও বাঁধ নির্মাণের নির্দেশ দিয়ে যান।

শনিবার (২০ জুলাই) বিকালে ভূঞাপুর-তারাকান্দি আঞ্চলিক সড়ক ভাঙন অংশ পরিদর্শন করেন। পরিদর্শন শেষে ভূঞাপুর পৌর এলাকার স্লুইচগেট মাঠে এবং গোবিন্দাসী টি রোডে ত্রাণ বিতরণ করেন। উপজেলার ৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ১ হাজার ৯’শ টি পরিবারের মধ্যে বিভিন্ন প্রকারের শুকনো খাবার বিতরণ করেন।

ত্রাণ, পুনর্বাসন ও দূযোর্গ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডাঃ মো. এনামুর রহমান এমপি বলেন, সারাদেশে একযোগে বন্যা শুরু হয়েছে। আমরা যথা সাধ্য চেষ্টা করছি বানভাসি মানুষের পাশে দাঁড়াতে। বন্যা চলাকালীণ অবস্থায় আমাদের এই ত্রাণ কার্যক্রম অব্যাহত থাকবে। তবে ত্রাণ দিয়ে আপনাদের ছোট করতে চাই না।
তাই বন্যা শেষ হলেই আপনাদের এলাকা রক্ষা করতে বেড়িবাঁধের কাজ শুরু হবে।তিনি আরোও বলেন, ভূঞাপুরে গবাদীপশু আশ্রয়ের জন্য একটি মুজিবকেল্লা করা হবে।

স্থানীয় এমপি ছোট মনির বলেন, আমরা ত্রাণ চাই না, আমরা এই ভূঞাপুরকে রক্ষা করার জন্য একটি স্থায়ী বাঁধ চাই।

এসময় উপস্থিত ছিলেন, টাঙ্গাইল-৪ আসনের সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী, টাঙ্গাইল-৬ আসনের সংসদ সদস্য আহসানুল হক টিটু, টাঙ্গাইল জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, টাঙ্গাইল জেলা পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, ভূঞাপুর উপজেলা চেয়ারম্যান এড্ধসঢ়;ভোকেট আব্দুল হালিম, উপজেলা নির্বাহী অফিসার ঝোটন চন্দ, পৌর মেয়র মাসুদুল হক মাসুদ।

সময়নিউজ২৪.কম / বি এম এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *