বাংলাদেশের বল হাতে টেস্টে দ্রুততম ১০০ উইকেট শিকারের রেকর্ডটি এখন তাইজুলের


Your personal, business or professional blog website is just a click away!

অনলাইন ডেস্ক:

চার স্পেশালিস্ট ছাড়াও একাদশে আরো তিন স্পিনার। সব মিলিয়ে ৭ স্পিনার নিয়ে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামে অধিনায়ক সাকিব আল হাসানের দল। বলার অপেক্ষা রাখে না চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে স্পিনারদের বাহুবল দেখানোর মহাপরিকল্পনা। টসে হেরে সেই সুযোগটাও এলো দ্রুতই। অধিনায়কও বল তুলে দিলেন স্পিনারদের হাতে, দুই প্রান্ত থেকেই ঘূর্ণিতে প্রতিপক্ষকে কাবু করার লড়াই শুরু হলো। কিন্তু ১১তম ওভার পর্যন্ত তেমন রান তুলতে না পারলেও দারুণভাবে সামলে নিলেন আফগান ব্যাটসম্যানরা। ঠিক তখন ইহশানউল্লাহকে ফিরিয়ে দিয়ে উইকেট উপহার দেন তাইজুল ইসলাম। এতে টেস্ট ক্যারিয়ারে ১০০ উইকেটের ল্যান্ডমার্ক স্পর্শ করার সঙ্গে তিনি ভেঙে দেন সাকিব আল হাসানের এক রেকর্ড।

বাংলাদেশের বল হাতে টেস্টে দ্রুততম ১০০ উইকেট শিকারের রেকর্ডটি এখন তাইজুলের। ১৯ বছরে পা রেখেছে বাংলাদেশের টেস্ট ক্রিকেটের পথ চলা। এর মধ্যে টেস্টে তৃতীয় বোলার হিসেবে ১০০ উইকেট পূর্ণ করলেন নাটোরের এই ক্রিকেটার।

২০০৮এ প্রথম বাংলাদেশি বোলার হিসেবে টেস্টে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন বাঁ-হাতি স্পিনার মোহাম্মদ রফিক। তিনি এ ল্যান্ডমার্ক স্পর্শ করেন ৩৩ ম্যাচ খেলে। এর ৪ বছর পর তাকে পেছনে ফেলে ২৮ ম্যাচেই সাকিব আল হাসান দ্বিতীয় বোলার হিসেবে এমন কীর্তি গড়েন। আর তাইজুল এ রেকর্ড ভাঙলেন ২৫ ম্যাচে ১০০ উইকেট নিয়ে। টেস্টে বাংলাদেশের চতুর্থ বোলার হিসেবে ‘সেঞ্চুরির’ অপেক্ষায় অফস্পিনার মেহেদী হাসান মিরাজ। ২০ ম্যাচে এ অফস্পিনারের শিকার ৮৬ উইকেট। বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের টেস্টে শিকার দেশের হয়ে সর্বাধিক ২০৫ উইকেট (৫৬ ম্যাচ)। বাংলাদেশের আর কোনো বোলারের ২০০ উইকেটের কৃতিত্ব নেই।


Get a Free Domain Name with every hosting package.

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *