বাংলাদেশ ভারত এখনো পর্যন্ত দিবারাত্রির টেস্ট খেলেনি

 

অনলাইন ডেস্কঃ

পুরোনো টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে বাংলাদেশ, ভারত এখনো পর্যন্ত দিবারাত্রির টেস্ট খেলেনি। অবশ্য দিবারাত্রির টেস্ট খেলার জন্য নিউজল্যান্ড থেকেও একবার আমন্ত্রণ পেয়েছিল বিসিবি। তবে সেই সময় রাজি হয়নি বিসিবি। নভেম্বরে শুরু হবে বাংলাদেশ, ভারত সিরিজ।

আর এই সিরিজ দিয়ে দিবারাত্রির টেস্ট খেলা শুরু করতে চায় ভারত ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলী দায়িত্ব নেয়ার পর দিবারাত্রির টেস্ট খেলার ব্যাপারে আগ্রহ দেখান।

তবে অপেক্ষায় ছিলেন অধিনায়ক বিরাট কোহলি, ও টিম ম্যানেজমেন্টের। সবশেষে সবুজ সঙ্কেতও পেয়েছেন। তাই আজ রবিবার আনুষ্ঠানিক ভাবে বিসিবিকে দিবারাত্রির টেস্ট খেলার জন্য প্রস্তাব পাঠায় বিসিসিআই।

দিবা-রাত্রির টেস্ট খেলা প্রসঙ্গে জাতীয় দলের তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম বলেছেন, শুনেছি একটা প্রস্তাব এসেছে কিন্তু সেটা চুড়ান্ত তো হয়নি। আমাদের সঙ্গেই তো এখনও আলোচনা করেনি বোর্ড। আর এভাবে গোলাপি বলে খেলতে হলে পাঁচ-ছয় মাস আগে থেকেই জানাতে হয়।

এ ব্যাপারে রোববার মিরপুরে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, এই ধরনের একটা আলোচনা চলছে। আমরা এখনও কোনো সিদ্ধান্ত নেইনি। খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নেব।

নিজামউদ্দিন চৌধুরী আরও বলেন, আমরা ঘরোয়া ক্রিকেটে আগে গোলাপি বলে খেলে অভ্যস্ত হয়ে তারপর টেস্ট খেলার সিদ্ধান্ত নেব।

ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলী সম্প্রতি বলেছেন, আমরা সকলেই দিন-রাতের টেস্ট খেলা নিয়ে চিন্তাভাবনা করছি। আমি দিন-রাতের টেস্ট খেলায় বিশ্বাসী, তবে এই ম্যাচ কখন আয়োজন করা সম্ভব হবে তা এখনও ঠিক হয়নি।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *