বাংলাহিলি বাজারে অবৈধভাবে দোকান নির্মাণের অভিযোগ

মোসলেম উদ্দিন, হিলি (দিনাজপুর)

দিনাজপুরের বাংলাহিলি খাসমহল হাট ও বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ফজলুর রহমানের বিরুদ্ধে অবৈধ ভাবে আরসিসি পিলার দিয়ে পাকা দোকান ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দোকান ঘরের কাজ বন্ধ করে দেন।

আজ শুক্রবার (২৩ অক্টোবর) সকালে সরেজমিনে গিয়ে দেখা গেছে, ফজলুর রহমান বাংলাহিলি খাসমহল হাট ও বাজারে বেশ কিছুদিন ধরে গোপনে একটি পাকা দোকান ঘর নির্মাণ করে আসছেন। চারদিকে টিন দিয়ে ঘিরে মাঝখানে আরসিসি পিলার দিয়ে স্থানীয় ভূমি অফিসের সহযোগিতায় অবৈধ ভাবে এই দোকান ঘরটি নির্মাণ করছেন। যা সরকারি বিধিমালা পরিপন্থি। নিয়ম হলো খাস চান্দিনা হাট ও বাজারে ব্যবসায়ীরা টিনের ঘর অথবা ইট দিয়ে টিনসেট করতে পারবেন। ছাদ বা পিলার দিয়ে দোকান ঘর নির্মাণ একেবারে অবৈধ। কিন্তু ফজলুর রহমান এসব নিয়মের কোন তোয়াক্কা না করেই প্রভাব বিস্তার করে অবৈধ ভাবে দোকান ঘরটি নির্মাণ করতে থাকেন।

বাজারের একাধিক ব্যবসায়ীরা জানান, ফজলু এবং তার পরিবারের লোকজনের নামে একাধিক দোকান ঘর রয়েছে। তিনি দোকানের সামনে প্রতিনিয়ত ট্রাক দাঁড় করিয়ে মালামাল উঠা-নামা করায় পথচারীদের চলাচলে প্রতিকন্ধকতা সৃষ্টি করেন।

অভিযোগের বিষয়ে বাংলাহিলি খাসমহল হাট ও বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ফজলুর রহমান জানান, দুইটি পিলার দিয়ে আমি আমার দোকান ঘর নির্মাণ করছিলাম। ইউএনও এসে নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছেন। এখন দোকানের নির্মাণ কাজ বন্ধ রয়েছে। অন্য বিষয়ে তিনি কোন মন্তব্য করেননি।

এবিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুর রাফিউল আলম জানান, খাসমহল হাট ও বাজারে কারও ছাদ ঢালায় বা পিলার দিয়ে দোকান ঘর নির্মাণ করার কোন সুযোগ নেই। টিন বা ইট দিয়ে দোকান ঘর নির্মাণ করতে পারবেন। যদি কেউ ছাদ বা পিলার দিয়ে তৈরি করেন, তাহলে সেটি সম্পূর্ন বেআইনি হবে। ফজলুর রহমানের বিরুদ্ধে অবৈধ ভাবে ঘর নির্মাণের অভিযোগ পেয়ে তার কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। তবে যদি তিনি পুনরায় কাজ করেন তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *