বাহুবলের দ্বিগাম্বর ছড়ায় অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন

স্টাফ রিপোর্টার:

বাহুবল উপজেলার ২নং পুটিজুরী ইউনিয়নের আব্দানারায়ন ও হাজীমাদাম গ্রামের মধ্য স্থানে দ্বিগাম্বর ছড়ার উপর এলাকাবাসীর সার্থে স্থানীয় ওয়ার্ড মেম্বার রুবেল মিয়ার প্রচেষ্টায় সরকারের ২৬ লাখ টাকা ব্যয়ে একটি ব্রিজ নির্মাণ ও প্রায় ৫০ লাখ টাকা ব্যয়ে আব্দানারায়ন,হাজীমাদামসহ এলাকাবাসীর জন্য রাস্তা নির্মাণ করা হয়।

উক্ত ব্রিজ নির্মাণের পর পরই ব্রিজের চতুরদিকে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে শুরু হয় বালু উত্তোলন যার ফলে সরকারের ২৬ লাখ টাকা ব্যয়ে নির্মানাধীন ব্রিজটি ভেঙে পড়ার দারপ্রান্তে পৌছেছে।

ওই ব্রিজ ও রাস্তা ব্যবহার করে  অবৈধভাবে শুরু করা হয় বালু উত্তোলনের পাশাপাশি মাটির ব্যবসাও।এর প্রতিকার চেয়ে এলাকাবাসীর পক্ষে রুবেল মেম্বার বাদী হয়ে  হবিগঞ্জ জেলা প্রশাসক, বাহুবল উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা সহকারী কমিশনার ভূমি বরাবরে অভিযোগ দায়ের করেও ব্যর্থ হয় এলাকাবাসী।

যার ফলে ধ্বংস হচ্ছে পরিবেশ মরুভূমিতে পরিণত হচ্ছে পাহাড়ী এলাকা। বর্তমানেও জোরপূর্বক ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছেন এই প্রভাবশালীরা। এদিকে স্থানীয় প্রশাসনের কাছে একাধিক অভিযোগ দিয়েও কোন প্রতিকার না পাওয়ায় এলাকাবাসীর পক্ষে রুবেল মেম্বার বাদী হয়ে হবিগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ৪ জনের নামসহ  অজ্ঞাত আরও কয়েকজনকে আসামী করে(২০১০)এর ১৫-(১) ধারায় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ১১ জুন বুধবার আদালতে  মামলা দায়ের করেন।

মামলা দায়ের করার পর থেকে রুবেল মেম্বারকে প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে বলে সাংবাদিকদের  জানিয়েছেন রুবেল মেম্বার। তিনি বলেন আদালতে মামলা দায়ের করার পর থেকে আমি জীবনের ঝুঁকি নিয়ে চলাফেরা করছি।
সময়নিউজ২৪.কম/ বি এম এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *