বিএনপির কী হবে এখন?

Hostens.com - A home for your website

 

অনলাইন ডেস্ক:

নির্বাচনে ব্যাপক ভরাডুবির পর ‘রাতে ভোট ডাকাতির’ অভিযোগ করে প্রথমে ফলাফল প্রত্যাখ্যান করে দলটি। এরপর বিএনপির নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেবেন না জানালেও পরে ঠিকই তারা সংসদে যান। এই নাটকীয়তার মধ্যে বিগত আট মাস কেবল ‘ভোট ডাকাতি’র অভিযোগ তুলেই পার করলো দলটি। যদিও এই অভিযোগের পক্ষে রাজপথে কোনো আন্দোলন গড়ে তুলতে তারা ব্যর্থ হয়েছে।

সেই ব্যর্থতা নিয়ে খোদ দলের সিনিয়র নেতাদের মুখেই বিভিন্ন সময় হা-হুতাশ শোনা গেছে। দেড় বছর ধরে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ওয়ান-ইলেভেনের সময় প্যারোলে মুক্তি নিয়ে লন্ডনে যাওয়া দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান স্ত্রী-সন্তান নিয়ে সেখানেই থাকছেন এখন পর্যন্ত। রাজনৈতিক অবস্থার কোনো পরিবর্তন ছাড়া তার দেশে আসারও কোনো সম্ভাবনা দেখছেন না নেতাকর্মীরা। প্রধান নেতাকে কারাগারে আর দ্বিতীয় শীর্ষ নেতাকে বিদেশে রেখেই গত ডিসেম্বরে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয় বিএনপি।

দেড় বছর ধরে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ওয়ান-ইলেভেনের সময় প্যারোলে মুক্তি নিয়ে লন্ডনে যাওয়া দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান স্ত্রী-সন্তান নিয়ে সেখানেই থাকছেন এখন পর্যন্ত। রাজনৈতিক অবস্থার কোনো পরিবর্তন ছাড়া তার দেশে আসারও কোনো সম্ভাবনা দেখছেন না নেতাকর্মীরা। প্রধান নেতাকে কারাগারে আর দ্বিতীয় শীর্ষ নেতাকে বিদেশে রেখেই গত ডিসেম্বরে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয় বিএনপি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় , দল গোছানোর কাজ চলছে। সময় হলেই নেতারা আন্দোলন কর্মসূচি ঘোষণা দেবেন। ইতোমধ্যে নেত্রীর মুক্তির দাবিতে ঢাকার বাইরে কয়েকটি সফল সমাবেশ হয়েছে। ১ সেপ্টেম্বর দলের প্রতিষ্ঠাবার্ষিকী। এরপরেই অন্যান্য বিভাগীয় শহরে কর্মসূচি দেওয়া হবে।

সময় নিউজ২৪.কম/এএসআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *