বিএনপির দশদিনের কর্মসূচি; যা বললেন ফখরুল

অনলাইন ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, বাংলাদেশকে একটি অকার্যকর ও পরনির্ভরশীল দেশে পরিণত করতে চাইছে এ সরকার। এ জন্য তারা প্রতিটি পদক্ষেপ নিচ্ছে।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা শেষে মির্জা ফখরুল এ অভিযোগ করেন। এ সময় তিনি দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১০ দিনের কর্মসূচি ঘোষণা করেন। ২২ থেকে ৩১ মে পর্যন্ত এ কর্মসূচি পালন করবেন নেতাকর্মীরা।

দলটির কর্মসূচির মধ্যে আছে- ৩০ মে সকাল সাড়ে ১০টায় প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ ও কবর প্রাঙ্গণে মিলাদ মাহফিল, সকাল থেকে নয়াপল্টনের কার্যালয়ের নিচে ডক্টরস অ্যাসোসিয়েশনের ফ্রি মেডিকেল ক্যাম্প, কার্যালয়ে কালো পতাকা উত্তোলন, দলীয় পতাকা অর্ধনমিত রাখা ও কালোব্যাজ ধারণ, ঢাকায় দুস্থদের মধ্যে কাপড় ও ইফতার সামগ্রী বিতরণ, ছাত্রদলের উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবে জিয়াউর রহমানের ওপর আলোকচিত্র প্রদর্শনী। 

এ ছাড়া বিভিন্ন অঙ্গ সংগঠন নিজেদের অনুযায়ী আলোচনা সভা, ইফতার সামগ্রী বিতরণ করবে। জেলা ইউনিটগুলো মৃত্যুবার্ষিকীর আলাদা কর্মসূচি নেবে। দিবসটি উপলক্ষে কেন্দ্রীয়ভাবে দলটি ক্রোড়পত্র প্রকাশ করবে। ১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউসে সেনাবাহিনীর এক দল সদস্যের অভ্যুত্থানে রাষ্ট্রপতি জিয়াউর রহমান নিহত হন। সেই থেকে বিএনপি এ দিনটিকে শাহাদাত দিবস পালন করে আসছে।
সময়নিউজ২৪.কম/ এ এস আর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *