বিজয়ের পর যে শপথ করলেন নরেন্দ্র মোদি

১৭তম লোকসভা নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের ব্যাপক সাফল্যকে ‘গণতন্ত্রের’ জয় বলে মন্তব্য করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার নয়াদিল্লিতে বিজেপির সদর দপ্তরের সামনে কর্মী-সমর্থকদের উদ্দেশে দেওয়া ভাষণে তিনি এ মন্তব্য করেছেন।

নরেন্দ্র মোদি বলেন, দেশবাসীকে আমি প্রণাম করি। গণতন্ত্রের প্রতি ভারতবাসীর দায়দায়িত্ব সারা বিশ্বকে স্বীকার করতে হবে। নির্বাচন কমিশন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং নির্বাচনের সঙ্গে জড়িত সবাইকে ধন্যবাদ জানাই।

তিনি বলেন, গণতন্ত্রের এই উৎসবে, যেসব মানুষ প্রাণ দিয়েছেন এবং আহত হয়েছেন, তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। গণতন্ত্রের ইতিহাসে গণতন্ত্রের জন্য মৃত্যু বরণকারীরা আগামী প্রজন্মকে প্রেরণা দেবে।

বিজয়ীদেরকে অভিনন্দন জানিয়ে ভারতের প্রধানমন্ত্রী বলেন, তারা দেশের উজ্জ্বল ভবিষ্যতের জন্য কাজ করবেন। ভারতের সংবিধান ও ঐক্যের প্রতি সমর্পিত লোকজনের এই জয়। তাই এই নির্বাচনে কেউ যদি জয়ী হয়ে থাকে, তবে সে হলো ভারতবাসী।

তিনি বলেন, আমরা সবার সঙ্গে কাঁধ মিলিয়ে কাজ করবো। বিজেপির বিশেষত্ব এটাই যে আমরা কখনো আদর্শ থেকে বিচ্যুত হইনি। তাই একসময় আমরা দুজন থেকেও দুবার ক্ষমতায় এসেছি। এমন কর্মী যে দলের, সেই দলে থেকে গর্ববোধ করছি।

সবার জন্য কাজ করার আশ্বাস দিয়ে বিজেপি নেতা বলেন, ‘প্রচারে কে কি বলেছেন, মনে না রেখে চলব। বিরোধীদের সঙ্গে নিয়ে চলব।’

সাফল্যের পেছনের কারণ উল্লেখ করে তিনি বলেন, ‘জনগণের সিদ্ধান্ত জানার জন্য আমরা তাদের দুয়ারে গিয়েছি। আজ কোটি কোটি জনগণ এই ফকিরের ঝুলি ভর্তি করে দিয়েছে। এটা গণতন্ত্রের অনেক বড় একটি ঘটনা।’

সময়নিউজ২৪.কম/ এ এস আর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *