বিনম্র শ্রদ্ধায় রামপালে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

মোঃ হাফিজুর রহমান , রামপাল (বাগেরহাট)

বাগেরহাটের রামপালে যথাযত মর্যাদা ও শ্রদ্ধার সাথে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে রামপাল উপজেলা প্রশানস বিভিন্ন কর্মসূচী গ্রহন করে। একুশে ফেব্রুয়ারীর প্রথম প্রহরে রামপাল কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে অমর একুশের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। সেখানে রামপাল উপজেলা প্রশাসন, রামপাল উপজেলা পরিষদ, বাংলাদেশ আওয়ামীলীগ ও এর বিভিন্ন অঙ্গ সংগঠন, রামপাল থানা, রামপাল প্রেসক্লাব, রামপাল মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন এনজিও ও সামাজিক সংগঠন ফুলেল শুভেচ্ছা নিবেদন করে।

এরপর সকাল ৮টায় উপজেলা পরিষদ চত্তর থেকে প্রভাতফেরী বের করা হয়। প্রভাতফেরী উত্তর রামপাল কেন্দ্রীয় শহীদ মিনারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রামপাল উপজেলা নির্বাহী অফিসার সাধন কুমার বিশ্বাস’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রামপাল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রামপাল উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সেখ মোয়াজ্জেম হোসেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রামপাল উপজেলা পরিষদের ভাইচ চেয়ারম্যান মোঃ নূরুল হক লিপন, মহিলা ভাইচ চেয়ারম্যান হোসনেয়ারা মিলি, রামপাল থানার ওসি মোঃ সামসুদ্দিন, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও সাবেক উপজেলা চেয়ারম্যান শেখ আঃ জলিল, প্রাণি সম্পদ কর্মকর্তা মোঃ জাহিদুর রহমান, রামপাল প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোঃ সাইফুল আলম বকতিয়ার ও উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সেখ সাদি।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) শোভন সরকার, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ মোতাহার রহমান, আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সেখ আঃ মান্নান, উপজেলা প্রকৌশলী মোঃ গোলজার হোসেন, কৃষি অফিসার কৃষ্ণা রানী, ডা. সুদিপ্ত বাগচি, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জিয়াউল আহসান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মতিয়ার রহমান, যুবলীগের সাধারন সম্পাদক সেখ মনির আহমেদ প্রিন্স, স্বেচ্ছা সেবকলীগের সভাপতি সরদার বোরহান উদ্দিন ও সাধারন সম্পাদক এ্যাড. চয়ন মন্ডল, শ্রমিকলীগের সভাপতি আশরাফুল আজম ও সাধারন সম্পাদক মোঃ রবিউল ইসলাম, রামপাল উপজেলা ছাত্রলীগের সভাপতি সেখ হাফিজুর রহমান, যুবলীগের প্রচার সম্পাদক মোঃ গোলাম ইয়াছিন রাজু সহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে মহান শহীদ দিবস উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের অংশ গ্রহনে আয়োজিত প্রতিযোগীতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়। এছাড়া সমজিদ , মন্দির ও গীর্জায় ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়ার ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি সরকারী হাসপাতাল ও এতিম খানায় উন্নত মানের খাবার পরিবেশনের ব্যবস্থা করেছে রামপাল উপজেলা প্রশাসন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা আইসিটি অফিসার মোঃ আসাদুজ্জামান।

সময় নিউজ২৪.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *