বিশেষ অভিযানে সুন্দরবনের হরিণ শিকারীকে আটক করেছে মোংলা কোস্টগার্ড

মাসুদ রানা,মোংলাঃ
কোস্টগার্ডের বিশেষ অভিযানে সুন্দরবনের হরিণের মাথা মাংস সহ এক হরিণ শিকারীকে আটক করেছে।  এক প্রেস নোটের মাধ্যমে কোস্টগার্ড  আজ সাংবাদিকদের এ তথ্য নিশ্চত করে।
গত ২৩ জুলাই   গোপন সংবাদের ভিত্তিতে কোস্ট গার্ড পশ্চিম জোনের বিসিজি আউটপোস্ট নলিয়ান এর একটি টহল দল   দাকোপ উপজেলার নলিয়ান এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ১ টি হরিণের মাথা, ১২ কেজি হরিণের মাংস এবং ১ জন হরিণ শিকারীকে আটক করে।আটককৃত ব্যাক্তি দাকোপ উপজেলার নলিয়ান গ্রামের বকস গাজীর ছেলে মোঃ আক্তার( ৩০)
জানা যায় আটককৃত হরিণ শিকারীর মতই কিছু অসাধু ব্যক্তিরা তাদের নিজ স্বার্থ হাসিলের জন্য বিভিন্ন ভাবে এ সকল অবৈধ কার্যক্রম চালিয়ে যাচ্ছে যার কারণে সুন্দরবনের প্রাণীজ সম্পদ বিলুপ্তির মুখোমুখি। জব্দকৃত অবৈধ হরিণের মাংস এবং আটককৃত হরিণ শিকারীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নলিয়ান ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়েছে।
প্রেস নোটের মাধ্যমে আরো জানায়,কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি ডাকাতি দমন, অবৈধ অনুপ্রবেশ মাদকদ্রব্য নিয়ন্ত্রনসহ চোরাচালান রোধে কোস্ট গার্ডের জিরো টলারেন্স নীতি অবলম্বন করে নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *