বিশ্বকাপ জিতলে বিয়ে করব —- রশিদ খান

অনলাইন ডেস্কঃ

নিজ দেশের গণ্ডি পেরিয়ে আফগানিস্তানের লেগস্পিনার রশিদ খান এখন বিশ্বতারকা। তার কবজির জাদুতে বশীভূত পুরো ক্রিকেট বিশ্ব। ওয়ানডে, টি-টোয়েন্টি তো বটেই, সবে শুরু করা টেস্ট ফরম্যাটেও আলো ছড়াচ্ছেন ২১ বছর বয়সী রশিদ। যার ফলে বিশ্বে তার ভক্ত-শুভাকাঙ্ক্ষীর সংখ্যাও নেহায়েত কম নয়।

আর ভক্ত বেড়ে গেলে যা হয়, ভক্তদের নানান কৌতূহল ও আবদান মেটানোর অলিখিত একটা দায়িত্বও চলে আসে তারকাদের ওপর। সেই সূত্রেই এবার মাত্র ২১ বছর বয়সে রশিদ খানকে শুনতে হলো বিয়ে বিষয়ক প্রশ্ন। যার আবার চতুর উত্তর দিয়েছেন রশিদ খান।

আফগান রেডিও চ্যানেল রেডিও আজাদীকে দেয়া সাক্ষাৎকারে প্রশ্ন আসে যে, কবে নাগাদ বিয়ে করবেন রশিদ? এর উত্তরেও তিনি রেখেছেন আফগান ক্রিকেট দলকে। জানিয়েছেন, তার প্রিয় দল ক্রিকেট বিশ্বকাপ জেতার পরেই তিনি বসবেন বিয়ের পিঁড়িতে।

স্রেফ এই এক শর্ত রেখে উত্তরে রশিদ খান বলেন, ‘আফগানিস্তান যেদিন বিশ্বকাপ জিতবে, তারপরই আমি বিয়ে করব।’ সবশেষ ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে ৯ ম্যাচের সবকয়টিতে হেরে নেতিবাচক এক রেকর্ডই গড়েছিল আফগানিস্তান। সেই দলের একজনের এমন এক প্রতিজ্ঞা করাটা অনেকেই দেখছেন অলিক কল্পনা হিসেবে।

সংক্ষিপ্ত সংস্করণে সেরাদের একজন হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন অলরাউন্ডার রশিদ খান। আফগান রূপকথার মতো রশিদ খানের ছোট এই ক্যারিয়ারটাও রূপকথার চেয়ে কম নয়। সম্প্রতি নিজের বিয়ে নিয়ে কথা বলেছেন এক সাক্ষাৎকারে। সেখানে বলেছেন, আফগানিস্তান বিশ্বকাপ জিতলেই কেবল বিয়ের ইনিংস শুরু করবেন তিনি!

সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও দলের জয়ে অবদান রেখেছেন। তিন ম্যাচে নিয়েছেন ৫ উইকেট। এছাড়া বিশ্বব্যাপী বিদেশি টি-টোয়েন্টি লিগগুলিতে এখন রশিদ খান মানেই ‘হটকেক।’ সামনেও রয়েছে টি-টোয়েন্টি ফরম্যাটের বিশ্বকাপ। তাই রশিদ খান সেই সংকল্প বাস্তবায়নে কতটুকু ভূমিকা রাখতে পারেন, সেটাই দেখতে মুখিয়ে থাকবে সবাই।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *