বীর মুক্তিযোদ্ধা সাবেক এমপি শামসুল হক তালুকদার ছানু আর নেই

আব্দুল লতিফ তালুকদার ভূঞাপুর,(টাঙ্গাইল) প্রতিনিধি : [২] ১৯৭১ সালের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, টাঙ্গাইল-২ (ভুঞাপুর-গোপালপুর) আসনে জাতীয় পার্টি থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য শামছুল হক তালুকদার ছানু (৭৫) আর নেই। গত (২৭ সেপ্টেম্বর) রোববার রাতে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

[৩] তিনি গত ২ আগস্ট করোনায় আক্রান্ত হয়ে ঢাকার শ্যামলীতে স্পেশালাইজড হাসপাতালে তাকে ভর্তি করা হয়। পরে তার স্বাস্থে’্যর অবনতি হলে ১৯ সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় রবিবার রাত ৯ টা ৩০ মিনিটে মৃত্যু বরণ করেন তিনি। তার মৃত্যুতে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও পার্টির মহাসচিব জিয়া উদ্দিন বাবলু, টাঙ্গাইল-২ আসনের বর্তমান সাংসদ ছোট মনি এক শোকবাণীতে শোক প্রকাশ করেছেন। সেই সাথে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবদনা জানিয়েছেন।

[৪] সোমবার (২৮ সেপ্টেম্বর) সকালে ভূঞাপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সাবেক সাংসদ শামছুল হক তালুকদারের জানাযা অনুষ্ঠিত হয়।পরে তাকে ছাব্বিশাস্থ ভূঞাপুর কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়। তার জানাযায় জেলা ও উপজেলা পর্যায়ের আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এই বীরমুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার প্রদান করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী,একপুত্র সন্তান দুইকন্যা এবং এক ভাইসহ নাতি-নাতনী ও আত্মিয়স্বজন রেখেগেছেন।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *