ব্রাজিল-আর্জেন্টিনা মানেই বাড়তি উত্তেজনা

 

অনলাইন ডেস্কঃ

তিন মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে আজ আর্জেন্টিনার হয়ে মাঠে ফিরছেন লিওনেল মেসি। ব্রাজিলের বিপক্ষে সৌদি আরবে অনুষ্ঠিত হতে যাওয়া প্রীতি ম্যাচে আজ দেখা যাবে তাঁকে।

ফুটবল মাঠে ব্রাজিল-আর্জেন্টিনা মানেই বাড়তি উত্তেজনা। আর তেমনই এক ম্যাচের সাক্ষী হতে যাচ্ছে সৌদির জেদ্দায় কিং আব্দুল্লাহ স্টেডিয়াম। আজ শুক্রবার বাংলাদেশ সময় রাত ১১টায় ফুটবল বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে এই দুই চির প্রতিদ্বন্দ্বী। তবে এ ম্যাচে আর্জেন্টিনা জাতীয় দলে সুপারস্টার লিওনেল মেসি থাকলেও ব্রাজিল দলে থাকছেন না নেইমার। স্বাভাবিকভাবেই এই ম্যাচকে ঘিরে ব্রাজিল-আর্জেন্টিনার ভক্ত-সমর্থকদের মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে।

লিওনেল মেসির ওপর কনমেবলের দেওয়া নিষেধাজ্ঞার মেয়াদ অবশেষে শেষ হচ্ছে আজ। সৌদি আরবে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে অনুষ্ঠিত হতে যাওয়া প্রীতি ম্যাচে পরিচিত আকাশি-সাদা জার্সি গায়ে তিন মাস পর আবারও দেখা যাবে আর্জেন্টাইন এই তারকাকে। তিন দিন পর ১৮ নভেম্বর ইসরায়েলে উরুগুয়ের বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। সে ম্যাচের দলেও আছেন মেসি। এ দুই ম্যাচের জন্য মেসি ছাড়াও জাতীয় দলে ডাক পেয়েছেন ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার সার্জিও আগুয়েরো।

গত কোপা আমেরিকার সেমিতে ব্রাজিলের কাছে ২-০ গোলে হারে আর্জেন্টিনা। এতে জাতীয় দলের হয়ে বড় কোনো টুর্নামেন্টে জয়ের অপেক্ষা আরও দীর্ঘায়িত হয়েছে মেসিদের। ১৯৯৩ সালে এ কোপা আমেরিকাতেই সর্বশেষ বড় কোনো শিরোপা জিতেছে আর্জেন্টিনা। এ নিয়ে স্বয়ং দেশের মাটিতেই সমালোচনার শিকার হতে হয় মেসিকে।

জাতীয় দলে সামনে থেকে নেতৃত্ব দিতে ব্যর্থ বার্সেলোনা তারকা—এমন অভিযোগও উঠেছে মেসির বিপক্ষে। ওদিকে দক্ষিণ আমেরিকা ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাকে (কনমেবল) ‘দুর্নীতিগ্রস্ত’ বলার জন্য আন্তর্জাতিক ফুটবল থেকে তিন মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন লিওনেল মেসি। এ ছাড়া তাঁকে ৫০ হাজার ডলার জরিমানা করা হয়েছিল। শাস্তির বিপক্ষে আপিল করেও লাভ হয়নি। গত কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের কাছে হার ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির বিপক্ষে জয়ের পর কনমেবল কর্তাব্যক্তি ও সদস্যদের তুমুল সমালোচনা করেছিলেন মেসি।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *