ভারতীয় পেসারদের তোপের মুখে পড়ে স্কোরবোর্ডে ১২ রান তুলতেই নেই এই দুই ওপেনার

 Jetpack

অনলাইন ডেস্কঃ

ভারতের মাটিতে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টসে জিতেছেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। টসে জিতে তিনি ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন।

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতিতে মুমিনুল হকের নেতৃত্বে নতুন যুগে প্রবেশ করলো বাংলাদেশ টেস্ট ক্রিকেট দল। তার নেতৃত্বেই ভারতের বিপক্ষে শুরু হলো বাংলাদেশের টেস্ট অভিযান। একই সাথে তার নেতৃত্বেই টেস্ট চ্যাম্পিয়নশিপের খেলাও শুরু হলো বাংলাদেশের।

ইন্দোরের হোলকার স্টেডিয়ামের উইকেট ফাস্ট বোলারদের দিকে শুরুর দিনেই সহায়তার হাত বাড়ায়—বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক যখন টস জিতে ব্যাটিং নিলেন তখন মনে মনে খুশিই হয়েছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। খুশির ব্যাপারটা গোপনও করেননি। টসের সময়ই বলে দিয়েছিলেন, তারা টস জিতলে বোলিংই নিতেন। তিন পেসার নিয়ে যে খেলছে ভারত। গতি বোলারদের ওপর কোহলির আস্থা অনেক। টেস্ট শুরুর প্রথম আধ ঘণ্টার মধ্যেই ইশান্ত শর্মা, উমেশ যাদবরা সেটির প্রতিদান দিয়েছেন। সুইয়ে সুইয়ে ব্যতিব্যস্ত রেখেছিলেন বাংলাদেশের দুই ওপেনার ইমরুল কায়েস ও সাদমান ইসলামকে। সেই সুইংয়ের কাছেই শেষ পর্যন্ত পরাভূত এই দুই ওপেনার। ফিরেছেন দুইজনই।

দীর্ঘ প্রায় এক বছর পর দলে ফিরেও ব্যর্থ হলেন অভিজ্ঞ ওপেনার ইমরুল কায়েস। ব্যর্থ হলেন আরেক ওপেনার সাদমান ইসলামও।

ভারতীয় পেসারদের তোপের মুখে পড়ে স্কোরবোর্ডে ১২ রান তুলতেই নেই এই দুই ওপেনার। ষষ্ঠ ওভারে উমেষ যাদবের শেষ বলে আউট হওয়ার আগে ইমরুল করেন মাত্র ৬ রান। পরের ওভারে ইশান্ত শর্মার শেষ বলে নেই সাদমান ইসলামও। তিনিও ইমরুলের সমান ৬ রান করে আউট হয়েছেন।

উইকেটে যথেষ্ট ঘাস আছে, রয়েছে আর্দ্রতাও। সেটা কাজে লাগিয়ে সর্পিল সুইং আদায় করে নিচ্ছেন ভারতীয় পেসার উমেশ যাদব। আর ছন্দময় বোলিং করছেন ইশান্ত শর্মা।

সেই তোড় শামলাতে পারলেন না বাংলাদেশ দুই ওপেনার ইমরুল কায়েস ও সাদমান ইসলাম। ব্যাটিং ইনিংসে সতর্ক শুরুর পর উমেশের শিকার হয়ে ফেরেন ইমরুল। সেই রেশ না কাটতেই ইশান্তর বলির পাঁঠা হন সাদমান।

বাংলাদেশ একাদশ : সাদমান ইসলাম, ইমরুল কায়েস, মোহাম্মদ মিথুন, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস (উইকেটকিপার), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী ও ইবাদত হোসেন।

ভারত একাদশ : রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে, রবীন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, উমেশ যাদব।
Jetpack

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *