ভারতে পাচারের শিকার ৮ নারীকে বেনাপোলে হস্তান্তর

যশোর প্রতিনিধিঃ
অবৈধ পথে ভারতে পাচারের শিকার আট বাংলাদেশি নারীকে ফেরত পাঠিয়েছেন ভারত সরকার। মঙ্গলবার বিকালে কাগজ পত্রের আনুষ্ঠানিকতা শেষে ভারতের পেট্রাপোল বিএসএফ ও ইমিগ্রেশন পুলিশ তাদেরকে যৌথভাবে বেনাপোল চেকপোস্ট বিজিবি ও ইমিগ্রেশন পুলিশের হাতে তুলে দেয়। রাইটস যশোর নামে একটি এনজিও সংস্থা তাদেরকে পরিবারের কাছে পৌঁছে দিতে নিজেদের জিম্মায় নিয়েছেন।ফেরত আসারা হলেন- ঠাকুরগাও মিম আক্তার(১৭), মনি আক্তার (১৯) রুবিনা খাতুন (১৮),রিনা বেগম(১৬),মুক্তা আক্তার (১৯),বরিশালের মুন্নি আক্তার (২২),ইতি খাতুন (২১)ও রেক্সোনা আক্তার (১৭)।
জানা যায়, ভালো কাজের প্রলোভনে বিভিন্ন সীমান্ত পথে তারা দালালের খপ্পরে পড়ে ভারতে পাড়ি জমায় তারা।পরে দালালরা তাদের সেখানে ফেলে পালিয়ে আসে।ভারতীয় পুলিশ তাদেরকে আটক করে জেল হাজতেপাঠায়। সেখান থেকে কলকাতা হাওড়ায় অবস্থিত লিলুয়া সেল্টার হোম নামে একটি এনজিও সংস্থা তাদেরকে ছাড়িয়ে নিজেদের আশ্রয়ে রাখে।
এনজিও সংস্থা রাইটস যশোরের প্রতিনিধি তৌফিকুজ্জামান জানান, দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যোগাযোগের মাধ্যমে স্বদেশ প্রত্যাবাসন প্রক্রিয়ায় তাদের ফেরত আনা হয়েছে। তারা যদি পাচারকারীদের শনাক্ত করে মামলা করতে চায়, তবে তাদের আইনি সহায়তা দেওয়া হবে।
বেনাপোল আইসিপি বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার আতিয়ার রহমান জানান, কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে তাদেরকে পোর্ট থানা পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।
সময়নিউজ২৪.কম/ বি এম এম 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *