ভিক্টোরিয়া কলেজ নড়াইল জমিদারদের আলোকিত সম্পদ দেখে রাখার দায়িত্ব সকলের: পুলিশ সুপার জসিম উদ্দিন

 managed wordpress hosting

উজ্জ্বল রায় নড়াইল জেলা প্রতিনিধিঃ

নড়াইল পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), বলেছেন কালের পরিবর্তনে জমিদারদের ঐশ্বর্য্য ও বিত্তশালী প্রতীক বিশাল জমিদারী ও সুন্দর প্রাসাদ অট্টালিকা ছাড়াও রেখে গছেন, নড়াইল সরকারী ভিক্টোরিয়া অন্যতম প্রাচীন কলেজ, জেলা বাসীর একটি “আলোকিত সম্পদ আর “এই সম্পদ কে দেখে রাখার দায়িত্ব আমাদের সকলের।

আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, পুলিশ সুপার আরো বলেন জমিদার, রামরতন রায় তৎকালীন ভারত সম্রাজ্ঞী মহারানী ভিক্টোরিয়ার নামে একটি ইংরেজী হাইস্কুল স্থাপন করেন, যা বর্তমানে নড়াইল সরকারী ভিক্টোরিয়া কলেজিয়েট হাইস্কুল নামে পরিচিত হয়ে তার স্মৃতি বহন করছে। এই স্কুলকে কেন্দ্র করে ১৮৮৬ সালে একই নামে ইন্টারমিডিয়েট কলেজ স্থাপন করা হয়।

কলেজটি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মধ্যে দ্বিতীয় প্রাচীন এবং খুলনা ও বরিশাল বিভাগের মধ্যে অন্যতম প্রাচীন কলেজ। রতন বাবু একটি দাতব্য চিকিৎসালয় প্রতিষ্ঠা করেছিলেন এ সময় সভায় উপস্থিত ছিলেন। স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষক, ছাত্র/ছাত্রী, বিভিন্ন মসজিদের ইমাম, পুলিশের নেতৃবৃন্দসহ নানা শ্রেনী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

অন্যদিকে শিক্ষাঙ্গনকে ঘিরে কোন বেআইনি কার্যক্রম সহ্য করা হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। অপরদিকে,মোহনা টেলিভিশনের নবম বছর পুর্তি ১০ বছরে পদার্পন উৎসব পালিত হয়েছে। বাংলার প্রতিচ্ছবি শ্লোগানকে সামনে রেখে বর্নাঢ্য র‌্যালি আলোচনা সভা কেক কাটা অনুষ্ঠিত হয়েছে।

মোহনা টিভি দর্শক ফোরামের আয়োজনে সকালে একটি সু বিশাল র‌্যালি প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে নড়াইল প্রেসক্লাবের হলরুমে আলোচনা সভায় সভাপতি এনামুল কবির টুকুর সভাপতিত্ব প্রধান অতিথির বক্তব্য দিয়ে মোহনা টিভির উত্তরাত্তর উন্নতি কামনা করেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন(পিপিএম বার)।

এ সময় আরো উপস্থিত ছিলেন নড়াইল প্রেসক্লাবের সাধারন সম্পাদক শামিমুল ইসলাম টুলু. সাবেক সভাপতি এ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী.সহ-সভাপতি নাইমুর রহমান ফিরোজ. সহ-সভাপতি এম মুনীর চৌধূরী.নড়াইল প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক মীর্জা নজরুল ইসলাম. দৈনিক ওশান পত্রিকার নির্বাহী সম্পাদক ও জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি গুলশান আরা. টি আই মনিরুজ্জামান. প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক মাহবুবুর রশিদ লাভলু. কোষাধাক্ষ মিরাজ খান. দপ্তর সম্পাদক লুৎফুল আলম সজল. বাংলাদেশ বেতার ও আরটিভির নড়াইল জেলা প্রতিনিধি সুজয় কুমার বকশী. এসএ টিভির প্রতিনিধি আব্দুস সাত্তার. ইন্ডিপ্নেডেন্ট টিভির নড়াইল জেলা প্রতিনিধি আসাদুর রহমান. চ্যানেল এস এর নড়াইল জেলা প্রতিনিধি খন্দকার সাইফুল. বঙ্গবন্ধুর আত্বীয় কাজী হাফিজুল করিম শিল্পী. চ্যানেল আই এর নড়াইল জেলা প্রতিনিধি মধু সরকার. সৈয়দ হুমাউন আমীর বাবু. ফারুক হোসেন. শুভ সরকার.মোঃ রফিকুল ইসলাম. আলমগীর হোসেন জোমাদ্দার. রুবেল হোসেন. মোহনা টিভির নড়াইল জেলা প্রতিনিধি হাফিজুল নিলু সহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা। সবশেষে কেক কেটে মোহনা টেলিভিশনের সমৃদ্ধি কামনা করা হয়।
managed wordpress hosting

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *