ভুঞাপুরে শিয়ালের কামড়ে  মা-শিশু‌সহ আহত ১১

Jetpack

আব্দুল লতিফ তালুকদার (টাঙ্গাইল) প্রতিনিধিঃ
টাঙ্গাই‌লের ভুঞাপুরে দুই বছরের শিশুকে শিয়ালের হাত থেকে বাঁচাতে গিয়ে মাসহ ১১জন আহত হয়েছে। এছাড়া একই উপজেলায় কুকুর ও বিড়ালের আক্রমনে  আরো তিনজন আহত হয়েছে।
বৃহস্প‌তিবার (১৪ নভেম্বর) সন্ধ্যার দিকে উপজেলার বাগবা‌ড়ি গ্রামে এই  ঘটনা ঘটে। শিয়ালের কামড়ে আহত ১১জনকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভ‌র্তি করা হয়েছে। এ‌দের মধ্যে ৪ জনকে উন্নত চি‌কিৎসার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।
আহতরা হলেন, উপজেলার বাগবা‌ড়ি গ্রামের গীতা রানী ও তার দুই বছরের মেয়ে বৃ‌ষ্টি, রমা রানী, জয়নব বেগম, লা‌কি আক্তার, রো‌জিনা খাতুন , কুলসুম বেগম, নুরজাহান,  হা‌বিবুর রহমান, মুন্নাফ আলী ও দেলোয়ার হোসেন। এছাড়া একই উপজেলার পৌর এলাকার ঘা‌টা‌ন্দি ও জোতআতাউল্ল্যা গ্রামে কুকুর ও বিড়ালের কামড়ে আহত তিন জনের  প‌রিচয় পাওয়া যায়‌নি।
ভুঞাপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের আবা‌সিক মে‌ডিকেল অ‌ফিসার ডাঃ তৌ‌ফিক এলা‌হি বলেন, উপজেলার বাগবা‌ড়ি এলাকায় গীতা রা‌নীর দুই বছরের শিশু  বৃ‌ষ্টি বা‌ড়ির উঠানে খেলাধুলা কর‌ছিল। এসময় এক‌টি শিয়াল  শিশু‌টিকে খেয়ে ফেলার উদ্দেশ্য এ‌গিয়ে আসে। পরে শিশু‌টির মা গীতা শিয়াল দেখে এ‌গিয়ে আসলে তা‌র উপর শিয়াল ঝাপিয়ে পড়ে। এতে সে গুরুত্বর আহত হয়।
পরে শিয়াল‌টি পালানোর সময় সামনে যাকে পেয়েছে তাকেই কাম‌ড়িয়ে‌ আহত করেছে। এতে  পরপর ১১জনকে কামড়িয়ে আহত করে।  এরমধ্যে ৪ জনকে টাঙ্গাইল সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
‌তি‌নি আরো বলেন, শিয়াল কামড়ের সংক্রমনের ভ্যাকসিন হাসপাতালে সরবরাহ নেই। যার কারনে, অনেকেই বাধ্য হয়ে বাইরে থেকে ভ্যাক‌সিন এনে চি‌কিৎসা নিয়ে বা‌ড়ি চলে গেছেন। উল্লেখ্য, গত ২ মাস আগে একই উপজেলার বরকতপুর গ্রামে ৫ জনকে শিয়ালে কামড়ে ছিল।

Jetpack

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *