ভৈরবে বিএসটিআই আইন অনুমোদনহীন থাকায় ও ভেজাল পণ্য তৈরি করায় নকল আইসক্রীম ফ্যাক্টরীকে জরিমানা

সোহানুর রহমান(সোহান) ভৈরব প্রতিনিধি:

গতকাল বৃহস্পতিবার ভৈরবে একটি নকল আইসক্রীম ফ্যাক্টরীকে জরিমানা করা হয়েছে।ভৈরব পৌর এলাকার চন্ডিবের চাঁন মিয়া সওদাগর রোড এলাকায় এ ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। ভৈরব উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা।এ সময় সহযোগীতায় ছিলেন ভৈরব থানা পুলিশ।

ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়, ভৈরব পৌর এলাকার চন্ডিবের গ্রামে দীর্ঘ দিন যাবত অস্বাস্থ্যকর পরিবেশে দেশে নামী-দামী বিভিন্ন কোম্পানির নাম সীল ব্যবহার কভার ব্যবহার করে ভেজাল আইসক্রীম, দই  আচার, জুস সহ বিভিন্ন পানীয় দ্রব্য তৈরি করে বাজারজাত করে আসছে।

এ অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করে বিভিন্ন নামী -দামী কোম্পানি পণ্য জব্দ করা হয় ও মালিক মোঃ ইব্রাহিম মিয়াকে নগদ ৪ লক্ষ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এবং ৬ লক্ষ টাকার মত মালামাল জব্দ করা হয়।এ বিষয়ে,  ভৈরব উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা বলেন,মানুষের দেহের ক্ষতিকারক কেমিক্যাল দিয়ে বিভিন্ন নামী-দামী কোম্পানির আইসক্রীমসহ বিভিন্ন পানীয় দ্রব্যদি তৈরি করছে। এই ক্ষতিকর কেমিক্যাল মানুষকে তিলে তিলে মৃত্যু দিকে ঠেলে নিয়ে যায়।এছাড়াও বিএসটিআই আইন অনুমোদনহীন থাকায় এবং ভেজাল পণ্য তৈরি করায় মালিক ইব্রাহিম মিয়াকে ৪লক্ষ টাকা জরিমানা করা হয় এবং ৬লক্ষ টাকার মত  মালামাল জব্দ করে  ধ্বংস করা হয়। এ অভিযান অব্যহত থাকবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *