ভৈরবে ভ্রাম্যমাণ আদালতের ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

সোহানুর রহমান (সোহান) ভৈরব প্রতিনিধি :
 ভৈরবে গতকাল রবিবার  দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। কমলপুর নিউটাউন, কালিকাপ্রসাদ ইউনিয়নের আকবরনগর বাজার ও ভৈরব বঙ্গবন্ধু সরণী রোড়ে আইসকোম্পানির মোড় এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের অনুমোদন ছাড়া বেকারী, ড্রিংকিং ওয়াটার ফ্যাক্টরি পরিচালনা করায় ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী উৎপাদন করায় ০৬ টি প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৯০ হাজার  টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। উক্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ভৈরব উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহি ম্যাজিস্ট্রেট হিমাদ্রী খ্রীসা।
এসময়  ভ্রাম্যমাণ আদালত পরিচলনায়  সহযোগীতায় ছিলেন কিশোরগঞ্জ জেলা বিএসটিআই কর্মকর্তা মোঃ খাইরুল ইসলাম সহ ভৈরব থানা পুলিশের সদস্যরা। কিশোরগঞ্জ জেলার জেলা প্রশাসক মো.সারওয়ার মুশের্দ চৌধুরী’র নির্দেশনায় এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতসূত্রে জানা যায়, ভৈরব পৌর শহরের বঙ্গবন্ধু সরণী রোড় এলাকায় পিউর হ্যাভেন ড্রিংকিং ওয়াটার ফ্যাক্টরীর মালিক হিমেল মিয়া ৫০ হাজার, বেবী বেকারীর মালিক শাহাদত হোসেনকে ৩০হাজার টাকা , আইস কোং বেকারীর মালিক নূরুল ইসলামকে ২০ হাজার টাকা কমলপুর এলাকার বন্ধন বেকারীর মালিক মজনু মিয়াকে ৫০হাজার টাকা, কালিকা প্রসাদ ইউনিয়নের আকবরনগরে মায়ের দোয়া বেকারীর মালিক মো.আবু ছালেককে ৩০হাজার টাকা বাজারের আব্দুস সামাদকে ১০ হাজার জরিমানা করা হয়।
এসময়, ভৈরব উপজেলার সহকারি কমিশনার(ভূমি)ও নির্বাহি ম্যাজিস্ট্রেট  হিমাদ্রী খ্রীসা বলেন, কিশোরগঞ্জ জেলা বিএসটিআই এর অফিসারের সহযোগীতায় ভৈরবসহ পৌর শহরের ও উপজেলা আকবরনগর বাজারে অভিযান পরিচালনা করা হয়। এসময় বাংলাদেশ স্ট্যান্ডার্স অ্যান্ড টেস্টিং ইনস্টিউশনের অনুমোদন ছাড়া বেকারীর, ড্রিংকিং ওয়াটার ফ্যাক্টরী পরিচলনা করায় ৬টি প্রতিষ্ঠানকে ১লক্ষ ৯০হাজার টাকা অর্থদন্ড প্রধান করা হয়। করোনা মহামারিতে মানুষ স্বাস্থ্য সচেতনতায় অনেকটা অবনতির দিকে যাচ্ছে। সে দিকে আবার বিভিন্ন প্রতিষ্ঠান ভেজাল খাদ্যও শরীরিভাবে ব্যাপক ক্ষতি করছে। করোনা মোকাবেলায় স্বাস্থ্য সচেতনতায়  খাদ্য গ্রহণে মানুষকে সচেতন হতে হবে। দ্বিতীয় ধাপে করোনা প্রতিরোধে সরকারের সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সকলকে অনুরোধ করেন।এছাড়াও তিনি আরো জানান জনস্বার্থে ভৈরব উপজেলা প্রশাসন, এ অভিযান অব্যাহত থাকবে।
সময়নিউজ২৪.কম/ বি এম এম 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *