ভোটে হেরে যা বললেন রাহুল

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) কাছে হার মেনে নিলেন বিরোধী দল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী। নির্বাচনী ফলাফল পরবর্তী দলীয় অবস্থান জানাতে বৃহস্পতিবার সন্ধ্যার দিকে সংবাদ সম্মেলন ডাকেন তিনি।

সংবাদ সম্মেলনে এ হার মেনে নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপিকে শুভেচ্ছা জানান তিনি। কংগ্রেসের এই সভাপতি বলেন, এটা জনগণের সিদ্ধান্ত। তিনি বলেন, জনগণ পরিষ্কারভাবে তাদের সিদ্ধান্ত দিয়েছে। আমি পরিষ্কারভাবে বলেছি, জনতাই মালিক।

রাহুল গান্ধী বলেন, দেশে অনেক মানুষ রয়েছেন, যারা কংগ্রেসকে চান। আমি বলব, আমি তাদের সবার পাশে রয়েছি। আমি দেশের মানুষকে স্বাগত জানাই, শ্রদ্ধা করি। কংগ্রেস সভাপতি বলেন, আম জনতা স্পষ্ট মতামত জানিয়েছে- আমি সেই রায়কে স্বাগত জানাই। জনতার রায় শিরোধার্য।

কংগ্রেসের একনিষ্ঠ যেসব কর্মী ভোটের সময় দলের জন্য নিষ্ঠার সঙ্গে কাজ করেছেন, তাদেরও শুভেচ্ছা জানান তিনি। এ সময় আমেথিতে তার নিজের আসনে বিজয়ী স্মৃতি ইরানিকে অভিনন্দন জানিয়ে রাহুল বলেন, আশা করব, তিনি আমেথির মানুষের দেখভাল করবেন।

সবশেষ পাওয়া ভোটের ফলাফল অনুযায়ী দেখা যাচ্ছে, মোদির জোট পেয়েছে ৩৫০টি আসন। কংগ্রেস ৯১ ও অন্যান্য দল পেয়েছে ১০১ টি আসন।ভারতীয় পার্লামেন্টের নিম্নকক্ষ বা লোকসভার ৫৪৩ আসনের মধ্যে ৫৪২টিতে নির্বাচন হয়েছে সাত পর্বে। সরকার গঠন করার জন্য কোনো দল বা জোটকে পেতে হবে ২৭২টি আসন।  সময়নিউজ২৪.কম/ এ এস আর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *