ভ্যাকসিন প্রদানে সহযোগিতা করতে বাংলাদেশ থেকে মেডিকেল টিম এখন মালদ্বীপে।

মোহাম্মদ মাহামুদুল মালদ্বীপ প্রতিনিধি। 
বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ১৮ সদস্য বিশিষ্ট স্বাস্থ্য সেবা বিষয়ক একটি দল বিমান বাহিনীর একটি বিশেষ বিমানে মালদ্বীপ পৌঁছেছে ।৩ মার্চ ২০২১ বাংলাদেশ সেনাবাহিনীর ১৮ সদস্যের একটি মেডিকেল টীম বাংলাদেশ বিমান বাহিনীর একটি চাটার্ড ফ্লাইটে বিকাল ৩.১৫ মিনিটে সময়  মালদ্বীপের ভেলেনা আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছে।
 বিশেষ সূত্রে জানা যায় উক্ত মেডিকেল টীম মালদ্বীপের স্বাস্থ্য মন্ত্রণালয়কে সহযোগিতা করার জন্য মালদ্বীপে এসেছেন। উল্লেখ্য, মেডিকেল টীম টি মালদ্বীপে করোনা পরিস্থিতিতে ভেকসিন প্রদানে স্বাস্থ্য মন্ত্রাণালয়কে সহযোগিতা করবেন। আরো উল্লেখ্য, বাংলাদেশ সরকার মালদ্বীপ সরকারকে উক্ত ফ্লাইটে প্রয়োজনীয় ঔষুধ ও চিকিৎসা সামগ্রীও পাঠিয়েছেন।
মালদ্বীপের বিমানবন্দরে মালদ্বীপের স্বাস্থ্য বিষয়ক প্রতিমন্ত্রী, পররাষ্ট্র সচিব এবং মালদ্বীপ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাগন ও  মালদ্বীপে বাংলাদেশ সরকারের রাষ্ট্রদূত  রিয়ার এডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান,দুতালায় প্রথম সচিব (শ্রম), তৃতীয় সচিব, সহ,অন্যান্য করমকর্তাবৃন্দ,তাদের স্বাগত জানান।
 টিকাদান কর্মসূচিতে   মালদ্বীপের স্বাস্থ্য মন্ত্রানলয়ের কে   সহায়তায় করার লক্ষে ,বাংলাদেশ থেকে আসা মেডিকেল  দলটি  থিনাধু, এলগান, অ্যাডু সিটি, এবং কুলহুদুফুশি সহ বেশ কিছু সিটিতে টিকা কর্মসূচিতে কাজ করবে।
ছয় মাসের মধ্যে পুরো মালদ্বীপের জনগণকে টিকা দেওয়ার পরিকল্পনা করেছে মালদ্বীপের সরকার।বাংলাদেশীরা সহ  সকল দেশের নাগরিক  ফ্রিতে ভ্যাকসিন পাবে।
সময় নিউজ২৪.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *