মহাদেবপুরে এক দাখিল মাদ্রাসার সভাপতি সুপারের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ

মো.আককাস আলী,নওগাঁঃ

 

নওগাঁর মহাদেবপুরে এক দাখিল মাদ্রাসা কমিটির সভাপতি ও সুপারের বিরুদ্ধে নানা অনিয়ম এবং দুর্নীতির অভিযোগ করা হয়েছে। উপজেলার ভীমপুর ইউনিয়নের চকরাজা আহম্মদীয়া দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি হাদিউজ্জামান হাদি ও সুপার জালাল উদ্দিনের বিরুদ্ধে এলাকাবাসী ওইসব অনিয়ম ও দুর্নীতির লিখিত অভিযোগ করেন উপজেলা নির্বাহী অফিসার বরাবর। গত ৬ নভেম্বর চকরাজা গ্রামের আবু সাঈদ এবং রসেল উদ্দিন মন্ডল ওইসব অভিযোগ করেন। এসব অভিযোগের ১ মাস অতিবাহিত হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের টনক নড়েনি। জানাগেছে ওই মাদ্রাসা কমিটির সভাপতি হাদিউজ্জামান হাদি একই স্থানে অবস্থিত লিল্লাহ বোডিংয়ের সাধারণ সম্পাদক রয়েছেন প্রায় ১৫ বছর ধরে।

 

এলাকাবাসীর অভিযোগ ওই ২টি প্রতিষ্ঠানের ম্যানিজিং কমিটির গঠনের সময় এলাকাবাসীকে না জানিয়ে তারা গোপনে পর্যায়ক্রমে দুটি প্রতিষ্ঠানের সভাপতি ও সম্পাদক হয়ে আসছেন এ পর্যন্ত। অভিযোগ রয়েছে মাদ্রাসা কমিটির সভাপতি হাদিউজ্জামান হাদি এবং সুপার জালাল উদ্দিন এ দুটি প্রতিষ্ঠানের নামে থাকা প্রায় ২০ বিঘা জমির ধানের অর্থের হিসাব না দিয়ে লুটপাট করে আসছেন গত প্রায় ১৫ বছর ধরে। এমনকি লিল্লাহ বোডিংয়ের এতিম শিশুদের জন্য বরাদ্দকৃত সরকারি অনুদানের অর্থও তারা লুটপাট করে আসছে। এছাড়াও ওই লিল্লাহ বোডিংয়ে যে পরিমাণ এতিম শিশুর তালিকা সংশ্লিষ্ট সরকারি দপ্তরের প্রদানের মাধ্যমে অনুদান হিসেবে অর্থ বরাদ্দ নেয়া হয় সে পরিমাণ এতিম শিশুর অস্তিত্য সংশ্লিষ্ট লিল্লাহ বোডিংয়ে পাওয়া যাবে না বলে অভিযোগ রয়েছে।

 

এ ব্যাপারে মাদ্রাসার সভাপতি হাদিউজ্জামান হাদির সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তার ফোনের সুইচ বন্ধ পাওয়া যায়। তবে সুপার জালাল উদ্দিনের সাথে মুঠোফোনে কথা হলে তিনি ওইসবের সত্যতা অস্বীকার করেন। অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান জানান বিষয়টি তদন্ত সাপেক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে নির্দেশ দেওয়া হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

 

 

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *