মহাদেবপুরে বিএনপির আহ্বায়ক কমিটি বাতিলের দাবীতে সংবাদ সম্মেলন


Your personal, business or professional blog website is just a click away!

শহিদুল ইসলাম(জি এম মিঠন), নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নওগাঁর মহাদেবপুরে বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটি বাতিলের দাবীতে সংবাদ সম্মেলন করেছে উপজেলার ১০ ইউনিয়নের নেতাকর্মীরা। মঙ্গলবার সন্ধ্যায় সাবেক ডেপুটি স্পীকার আখতার হামিদ সিদ্দিকীর বাস ভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উত্তরগ্রাম ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোঃ লোকমান হাকিম।

লিখিত বক্তব্যে তিনি বলেন গত ১৫ সেপ্টেম্বর নবগঠিত থানা বিএনপির আহ্বায়ক কমিটি পরিচিতি সভা আহ্বান করে। এ পরিচিতি সভায় ১০ ইউনিয়নের নেতাকর্মীদের আমন্ত্রণ জানানো হলেও সেখানে ইউনিয়ন সভাপতি সম্পাদকের মধ্যে মাত্র ৪ জন উপস্থিত হন। এতে ক্ষুদ্ধ হয়ে আহ্বায়ক কমিটির আহ্বায়ক সকল ইউনিয়ন কমিটি বিলুপ্ত ঘোষনা করেন।

গঠনতন্ত্রে ইউনিয়ন পর্যায়ে সভা করে কমিটি বিলুপ্ত ঘোষনা করার বিধান থাকলেও আহ্বায়ক কমিটির আহ্বায়ক এ বিধান লংঘন করে কমিটি বিলুপ্ত ঘোষনা করেছেন। অন্যদিকে বিএনপির গঠনতন্ত্র মোতাবেক বিএনপির আহ্বায়ক হওয়ার জন্য কোনো না কোনো সদস্য হতে হবে কিন্তু বর্তমান আহ্বায়ক রিয়াছদ হায়দার টগর বিএপির কোনো পর্যায়ের কোনো কমিটির সদস্য নয় বলেও সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়।

এছাড়া বিগত নির্বাচনে তার বিরুদ্ধে ধানের শীষের বিপক্ষে ভোট করার অভিযোগ করা হয়। বর্তমান আহ্বায়ক কমিটিতে বিগত দিনের আন্দোলন সংগ্রামের নেতৃত্ব দানকারী ত্যাগী নেতকর্মীদের বাদ দিয়ে সুবিধাবাদী কিছু ব্যাক্তিদের নিয়ে কমিটি করা হয়েছে বলে অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে অবিলম্বে এ কমিটি বাতিল করে ত্যাগী নেতাকর্মীদের নিয়ে নতুন কমিটি গঠনের দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন, সাবেক যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম, সফাপুর ইউনিয়ন বিএনপির সভাপতি সামছুল আলম বাচ্চু, চাঁন্দাশ ইউনিয়নের বিএনপির সভাপতি এনামুল হক মাষ্টার, খাজুর ইউনিয়ন বিএনপির সভাপতি রফিকুল ইসলাম, হাতুড় ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক সাইদুর রহমান, চেরাগপুর ইউনিয়ন বিএনপির সভাপতি এশরাখ আলী, ভীমপুর ইউয়িন বিএনপির সভাপতি সিরাজুল ইসলাম, মহাদেবপুর সদর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক দুলাল হোসেনসহ ১০টি ইউনিয়ন বিএনপি’র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


Your personal, business or professional blog website is just a click away!

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *