//pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js


মানবতার কল্যাণে ব্র্যাক ব্যাংক-এর কর্মকর্তাদের ‘দৌড়’

সংবাদ বিজ্ঞপ্তি

ঢাকা, শনিবার, ২১ জানুয়ারি ২০২৩: ব্র্যাক ব্যাংক-এর কর্মকর্তাবৃন্দ মানবতার কল্যাণে তহবিল সংগ্রহের উদ্দেশ্যে ‘‘ব্র্যাক ব্যাংক দৌড় ২০২৩: কল্যাণের পথচলা” শীর্ষক এক মিনি ম্যারাথনের আয়োজন করে।কোন ব্যাংকের উদ্যোগে ম্যারাথনের উদ্যোগ বাংলাদেশে এটিই প্রথম এবং মানবতার কল্যাণে এটি এক অনন্য প্রচেষ্টা।২০১১ সাল থেকে প্রতি বছর ব্র্যাক ব্যাংক-এর কর্মকর্তারা মানবতার কল্যাণে এ ম্যারাথন আয়োজন করে আসছে।২১ জানুয়ারি ২০২৩ ঢাকার হাতিরঝিলে আয়োজিত ম্যারাথন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের এক্সিকিউটিভ ডিরেক্টর নূরুন নাহার।

আরও উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংক লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আর. এফ. হোসেন, ও ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। সারাদেশ থেকে আগত ব্র্যাক ব্যাংক ও এর অঙ্গপ্রতিষ্ঠান ও ব্র্যাক-এর কর্মকর্তারা দৌড়ে অংশ নেন। সিনেমা ও ক্রীড়া জগতের তারকারাও এই সামাজিক উদ্যোগের অনুষ্ঠানে যোগ দেন।এ বছরের ম্যারাথনটি প্রতিবন্ধী মানুষদের উদ্দেশ্যে উত্সর্গ করা হয়। ‘দৌড়’ অনুষ্ঠানের অংশ হিসেবে সূবর্ণ নাগরিক ফাউন্ডেশনের ২৫ জন হুইলচেয়ার দৌড়বিদ এক হুইলচেয়ার দৌড়ে অংশ নেন।এই ম্যারাথন দৌড় শুরু হয় সকাল ৭:০০টায়। ব্র্যাক ব্যাংক ও এর সহযোগী প্রতিষ্ঠান ও ব্র্যাক-এর ৫,০০০ জনের বেশি কর্মকর্তা ৫.৬০ কি.মি. দূরত্বের দৌড়ে অংশগ্রহণ করেন, যা পুলিশ প্লাজার নিকটে শুরু হয়ে হাতিরঝিল লেকের বিভিন্ন প্রান্ত ঘুরে একই স্থানে শেষ হয়।এই দৌড় উপলক্ষে ব্র্যাক ব্যাংক-এর কর্মকর্তারা ৪৩ লাখ টাকার তহবিল সংগ্রহ করেন। এর সঙ্গে ব্যাংকের নিজস্বসিএসআর তহবিল থেকে সমপরিমাণ অর্থ দিয়ে এই তহবিলকে দ্বিগুণ অর্থাৎ ৮৬ লাখ টাকা করা হয়। এবছর পুরো তহবিলটি প্রতিবন্ধী মানুষদের কল্যাণে নিয়োজিত চারটি প্রতিষ্ঠানকে প্রদান করা হয়। প্রতিষ্ঠানগুলো হলো: ব্লাইন্ড এডুকেশন অ্যান্ড রিহ্যাবিলিটেশন ডেভেলপমেন্ট অর্গানাইজেশন, হাই-কেয়ার, পিএফডিএ-ভোকেশনাল ট্রেনিং সেন্টার ট্রাস্ট এবংবাংলাদেশ সোসাইটি ফর দ্য চেঞ্জ অ্যান্ড অ্যাডভোকেসি নেক্সাস (বি-স্ক্যান)।

এই অনন্য সামাজিক উদ্যোগ সম্পর্কে ব্র্যাক ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন:“বৃহত্তর ব্র্যাক পরিবারের সদস্য ও মূল্যবোধভিত্তিক একটি প্রতিষ্ঠান হিসেবে সামাজিক দায়বদ্ধতা আমাদের ব্যাংকের ডিএনএ-তে দৃঢ়ভাবে খচিত অন্যতম বিষয়। সমাজে মানবসেবামূলক কাছে অবদান রাখার জন্য আমাদের সহকর্মীদের আবেগ ও স্বতঃস্ফূর্ততা দেখে আমি অভিভূত। ‘দৌড়’ আমাদের কর্মকর্তাদের উদ্যোগে আয়োজিত সিএসআর-এর একটি দুর্দান্ত উদাহরণ। আমরা সামনের বছরগুলোতে এই বার্ষিক মিনি ম্যারাথনকে আরও নতুন উচ্চতায় নিয়ে যাবো। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস
করি, একসাথে আমরা মানুষের জীবনে পরিবর্তন আনতে পারি।”

অনুষ্ঠানে সিনেমা ও ক্রীড়া জগতের তারকাবৃন্দ – বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া, বাংলাদেশ মহিলাজাতীয় ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন, জাতীয় হুইলচেয়ার ক্রিকেট দলের অধিনায়ক মোহাম্মদ মহসিন, চিত্রনায়িকা নুসরাত ফারিয়া,চিত্রনায়িকা শবনম বুবলী, অভিনেতা ফেরদৌস, অভিনেতা তারিক আনাম খান, অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা, অভিনেত্রী তমা মির্জা, আয়রনম্যান ইমতিয়াজ ইলাহী ও আয়রনম্যান মোহাম্মদ সামছুজ্জামান আরাফাত অনুষ্ঠানে যোগ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


//pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js
%d bloggers like this: