মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে জমকালো নবীনবরণ ও পুনর্মিলনী অনুষ্ঠিত

মো:মীর মারুফ তাসিন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে নবাগত ছাত্র-ছাত্রীদের বরণ করে নেয় হয়েছে।

গতকাল ২ ফেব্রুয়ারি শনিবার সকাল সাড়ে ৯টায় আশুলিয়া মডেল টাউনে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের খেলার মাঠে এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে তাদের বরণ করে নেয়া হয়। এ দিন একই সঙ্গে আয়োজন করা হয় বিশ্ববিদ্যালয়ের সব ছাত্র- ছাত্রীদের নিয়ে পুনর্মিলনী।গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: মো: এনামুর রহমান এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর হাফিজুল ইসলাম মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ট্রাস্টের চেয়ারম্যান শাহ আবদুল হান্নান। অনুষ্ঠানে প্রধান অতিথি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: মো: এনামুর রহমান এমপি উচ্চ শিক্ষা ক্ষেত্রে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি তার সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখে গুণগত শিক্ষা নিশ্চিত করে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথিকে সম্মাননা ক্রেস্ট তুলে দেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ট্রাস্টের চেয়ারম্যান শাহ আবদুল হান্নান। এ সময় সাভার ও আশুলিয়া এলাকার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক, সাংবাদিক, রাজনৈতিক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার ও সাবেক সচিব মনিরুল ইসলামের স্বাগত বক্তৃতার মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তৃতা করেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ট্রাস্টের সদস্য প্রফেসর এ.টি.এম. ফজলুল হক, প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান, প্রফেসর ড. এম. উমার আলী, প্রফেসর ড. এম মোজাম্মেল হক ও ব্যারিস্টার ফয়েজ উদ্দীন আহমেদ, বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ইঞ্জিনিয়ারিং, সায়েন্স অ্যান্ড টেকনোলজির ডিন প্রফেসর ড. এম. কোরবান আলী, স্কুল অব আর্টস অ্যান্ড হিউম্যানিটিসের ডিন প্রফেসর হেমায়েত হোসাইন খান, স্কুল বিজনেস অ্যান্ড ইকোনোমিকসের ডিন প্রফেসর এম. হারুন-অর-রশিদ, সাভার থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলী হায়দার।

এতে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন দৈনিক ফুলকি সম্পাদক ও সাভার প্রেসক্লাব সভাপতি নাজমুস সাকিব, আশুলিয়া প্রেসক্লাব সভাপতি মোজাফ্ধসঢ়;ফর হোসনে জয়, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান নিপু, বিরুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইদুর রহমান সুজন, বিরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হাজী আবদুল হালিম, সাধারণ সম্পাদক
আবদুস সামাদ মেম্বার প্রমুখ।

অনুষ্ঠান প্রধান অতিথি প্রতিমন্ত্রী শিক্ষার্থীদের দাবির আলোকে আশুলিয়া-বিরুলিয়া সড়ককে ৪ লেনে উন্নীত করা, বিশ্ববিদ্যালয়ের পাশ দিয়ে বয়ে যাওয়া খালটির দূষণমুক্ত করার ব্যাপারে শীঘ্রই উদ্যোগ নেয়ার ব্যাপারে শিক্ষার্থীদের আশ্বস্ত করেন। যেকোন প্রয়োজনে বিশ্ববিদ্যালয়টির পাশে থেকে উন্নয়ন করারও আগ্রহ প্রকাশ করেন তিনি। তিনি নতুন নতুন বিভাগ খুলে শিক্ষার্থীদের সুযোগ দেয়া ও তাদের দেশ গঠনে কাজ করার ওপরেও গুরুত্বারোপ করেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হামিম জাবির মিয়াজীর সুললিত কুরআন তিলাওয়াতের মাধ্যমে নবীনবরণ ও পুণর্মিলনী অনুষ্ঠান শুরু হয়। নবীন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ফার্মেসী বিভাগের ১ম সেমিষ্টার শিক্ষার্থী সুমাইয়া সারা ও কম্পিউটার সায়েন্স বিভাগের ১ম সেমিষ্টার এর শিক্ষার্থী রিফাত।

 অনুষ্ঠানের শেষ অংশে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। নবীনবরণ ও পুনর্মিলনী ঘিরে বর্ণিল সাজে সাজানো বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস।

সময়নিউজ২৪.কম 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *