//pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js


মালদ্বীপে হাইকমিশনার অফিসে ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত

মোহাম্মদ মাহামুদুল,মালদ্বীপ থেকে:
উৎসব ও আনন্দমুখর পরিবেশে ঈদ পুনর্মিলনী উদ্‌যাপন করেছে মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশন । ১২ ই জুলাই রোজ  মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা ৭ টা ৪৫ মিনিটে,  মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশন এর   উদ্যোগে দূতাবাস প্রাঙ্গণে বাঙালিয়ানা পরিবেশে দিনটি উদ্‌যাপন করা হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ  আমন্ত্রিত অতিথিদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।  সকলকে ঈদের শুভেচ্ছা প্রদান করেন এবং তাদের পরিবারের খোজ খবর নেন।
বাংলাদেশিদের দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে কাজ করতে অনুরোধ জানান ।দেশের ভাবমূর্তি সমুন্নত রাখার লক্ষ্যে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানান।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিশনের  দ্বিতীয়  সচিব মোহাম্মদ মিজানুর রহমান ভূঁইয়া,।
প্রবাসী  বাংলাদেশীদের উপস্থিতিতে দুতাবাস প্রাঙ্গন ছোট্ট এক টুকরো বাংলাদেশে পরিণত হয়ে উঠে। ঈদের  ছুটির দিনে ঈদ পূনর্মিলনী অনুষ্ঠিত হওয়ায় সবাই সবার সাথে ঈদের শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে প্রবাসে বসে দেশের ঈদের আমেজকে উপভোগ করতে পেরেছেন বলে তাঁদের মতামত ব্যক্ত করেন।  অনুষ্ঠানে অনেকেই পরিচিতজনদের কাছে পেয়ে খোশগল্পে মেতে উঠেন।অনুষ্ঠানে  নৈশভোজ  আয়োজনে  ছিলো সম্পূর্ণ ঈদের আমেজ। অতিথিদের ঐতিহ্যবাহী খাবার দিয়ে আপ্যায়ন করা হয় যা ঈদের আনন্দকে আরো বাড়িয়ে দেয়।সবশেষে আনন্দের এই দিনে সেমাই পায়েস সহ অন্যান্য দেশীয় খাবার  আমন্ত্রিত অতিথিদের মাঝে পরিবেশন করা হয়।
উক্ত অনুষ্ঠানে মালদ্বীপ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভিউ কনস্ট্রাকশন প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান দুলাল হোসেন,মালদ্বীপ আওয়ামিলীগ এর সিনিয়র সহ সভাপতি, সভাপতি সভাপতিমণ্ডলীর সদস্যবৃন্দ, সহ, বিশিষ্ট ব্যবসায়ী রাজনৈতিক , সামাজিক, সাংস্কৃতিক, শ্রমিক, পেশাজীবী সংগঠনের নেতা ও মালদ্বীপে কর্মরত বাংলাদেশি প্রবাসীরা উপস্থিত ছিলেন।সবশেষে হাই কমিশনার সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


//pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js
%d bloggers like this: