//pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js


মালদ্বীপে হাইকমিশনার অফিসে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালন

মোহাম্মদ মাহামুদুল,মালদ্বীপ থেকে।।
বাংলাদেশের স্বাধীনতার স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে মালদ্বীপে বাংলাদেশ হাইকমিশনার অফিসে  হল রুমে ৫ আগস্ট ২০২২ শুক্রবার ।যথাযোগ্য মর্যাদায় আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপের দূতাবাসের হাইকমিশনার  রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ। আলোচনার অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন দূতাবাসের প্রথম  সোহেল পারভেজ ও দ্বিতীয় সচিব মিজানুর রহমান ভূঁইয়া ।
প্রধান অতিথি হাইকমিশনার  তার বক্তব্যে বলেন, শেখ কামাল ছিলেন সেই সময়ের শ্রেষ্ঠ যুবক। বহুমুখী প্রতিভার অধিকারী শেখ কামাল ক্রীড়া, সংস্কৃতির সব ক্ষেত্রেই অবদান রেখেছেন। নিজেও ক্রিকেট খেলতেন, সেতার বাজাতেন। বাংলাদেশের ক্রীড়াঙ্গণকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যেতে চেয়েছিলেন শেখ কামাল।বক্তব্য শেষে শেখ কামালকে নিয়ে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। পরে মোনাজাতে শহীদ শেখ কামাল ১৫ ই আগস্ট সকল শহীদদের  আত্মার মাগফেরাত কামনা করা হয়।
অনুষ্ঠানে, হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারীসহ মালদ্বীপ আওয়ামী লীগের কিছু সংখ্যক নেতৃবৃন্দ,চিকিৎসক,শিক্ষক,মালদ্বীপে বাংলাদেশি ব্যাবসায়ী প্রতিনিধি, স্থানীয় সাংবাদিকবৃন্দ,  সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, অন্যান্য সংগঠনের রাজনৈতিক ব্যক্তিবর্গ সহ অসংখ্য প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


//pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js
%d bloggers like this: