//pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js


মালদ্বীপ আওয়ামীলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

মোহাম্মদ মাহামুদুল,মালদ্বীপ প্রতিনিধি:
মালদ্বীপ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দুলাল হোসেন এর সভাপতিত্বে,৭ই নভেম্বর রাতে একটি সংবাদ সম্মেলনে মালদ্বীপ আওয়ামীলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে সাধারণ সম্পাদক দুলাল হোসেন কে নতুন আহবায়ক করা হয়েছে।মালদ্বীপ আওয়ামীলীগের নতুন আহবায়ক মোহাম্মদ দুলাল হোসেন সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন।কেন্দ্রীয় কমিটির অনুমোদন না থাকায় মালদ্বীপ শাখা আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।সংগঠনের সহ-সভাপতি মনির হোসেন ও সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেন স্বাক্ষরিত এক লিখিত বক্তব্যের মাধ্যমে কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।
সোমবার (৭ নভেম্বর) মালদ্বীপের রাজধানীর মালের সিক্সটি সিক্স রেস্টুরেন্টে সংগঠনের সহ-সভাপতি মনির হোসেনের সভাপতিত্বে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা।সংবাদ সম্মেলনে বলা হয়, মালদ্বীপে গত বছরের ২২ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে অস্থায়ীভাবে মালদ্বীপ শাখা আওয়ামী লীগ কমিটির একটি খসড়া আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়। সেই কমিটির ব্যাপারে কেন্দ্রীয় আওয়ামী লীগের কোনো অনুমোদন নেই।এ ছাড়া সেই কমিটির অনেকেই বর্তমানে বাংলাদেশে অবস্থান করছেন। এসব কারণে সংগঠনের সভাপতি দুলাল মাদবরের সিদ্ধান্ত অনুযায়ী কমিটি বিলুপ্ত ঘোষণা করা হচ্ছে।
এ সময় আরও বলা হয়, মালদ্বীপ শাখা আওয়ামী লীগের কার্যক্রম আরও বেগবান ও গতিশীল করতে দ্রুতই নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হবে।পরে সংগঠনের সবার উপস্থিতিতে ৬৫ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটির খসড়া তৈরি করা হয়। নতুন কমিটির আহ্বায়ক হিসেবে বিলুপ্ত হওয়া কমিটির সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেনকে নির্বাচিত করা হয়।
অন্যদিকে মালদ্বীপ আওয়ামী-লীগের বিলুপ্ত  কমিটির সভাপতি আলহাজ্ব দুলাল মাদবর তার ভেরিফাই ফেইবুকে স্ট্যাটাস এর মাধ্যমে দেশে ও প্রবাসে সকলের উদ্দেশ্য বলেছেন।মালদ্বীপ আওয়ামী লীগ বিলুপ্ত কমিটির  সভাপতি আলহাজ্ব দুলাল মাদবর ও সাধারণ সম্পাদক মোঃ দুলাল হোসেনের নেতৃত্বে একটি শক্তিশালী ইউনিট ছিল, আছে, ভবিষ্যতে ও থাকবে।
তিনি আরও বলেন,আপনারা অনেকেই আবগত আছেন গতকাল রাত বারোটার পর থেকে কতিপয় ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুকে) মালদ্বীপ বর্তমান কমিটি নিয়ে বিভ্রান্তিকর তথ্য প্রচার করছে যা অত্যান্ত দুঃখজনক।আমরা তার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আপনারা জেনে থাকবেন বর্তমানে বাংলাদেশ সহ প্রবাসী আওয়ামী লীগের ইউনিটগুলি অত্যান্ত শক্তিশালী।আগামী নির্বাচনকে সামনে রেখে আমাদের সংগঠনকে বিতর্কিত করার অপপ্রচার মাত্র।আমরা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে দেশে ও প্রবাসে শক্তিশালী করার জন্য আওয়ামীলীগের প্রত্যেকটি নেতা কর্মী এক ও অভিন্ন।সরজমিনে মালদ্বীপে ঘুরে দেখা গেছে মালদ্বীপে বসবাসকারী বাংলাদেশী রাজনৈতিক সংগঠনগুলোর মধ্যে কমিটি ও পথ পদবী নিয়ে উত্তেজনা বিরাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


//pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js
%d bloggers like this: