মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে -হুইপ ইকবালুর রহিম এমপি

শিমুল, দিনাজপুর প্রতিনিধিঃ

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল ধর্মের সমান অধিকার নিয়ে বসবাস করছে বিভিন্ন ধর্ম-বর্ণের মানুষ। আনন্দ উৎসবের মধ্যদিয়ে সনাতন ধর্মাবলম্বীদের যেকোন পুজা ও মুসলমানদের ঈদ উৎসব পালন করে আসছে।
তিনি বলেন, বর্তমান সরকার বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধের সেই অসাম্প্রদায়িক চেতনার আলোকে বর্তমান রাষ্ট্র পরিচালনা করছে। রাষ্ট্রের সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন। কিন্তু বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে সনাতন ধর্মাবলম্বীরা পুজা উৎসব করতে পারেনি। মানুষ ঘরের বাইরে বের হতে পারেনি। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে দেশের মানুষ শান্তিতে বসবাস ও আনন্দ উৎসব করছে। দেশের প্রতিটি মসজিদ, মন্দির, গীর্জায় উন্নয়নের ছোয়া লেগেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। আওয়ামী লীগ সরকার জনবান্ধব সরকার। তিনি বিএনপির উদ্দেশ্যে বলেন, দেশকে আলোর পথে নিয়ে যান। বিশৃঙ্খলা সৃষ্টি করবেন না। দুর্গাপুজায় শান্তি শৃঙ্খলা রক্ষা এবং কোন অশুভ শক্তি যাতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে প্রশাসন ও আইনশৃঙ্খলা তৎপর রয়েছে। তিনি শান্তিপূর্ণভাবে, স্বাস্থ্যবিধি মেনে পুজা পালনের আহ্বান জানান।

২২ অক্টোবর বৃহস্পতিবার হ্ইুপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর সদর উপজেলা পরিষদ হলরুমে সদর উপজেলা প্রশাসন আয়োজিত শারদীয় দুর্গাপুজা সুষ্ঠু ও সুন্দর ভাবে উদযাপনের লক্ষ্যে দিনাজপুর সদর উপজেলাধীন সকল পূজা কমিটর নেতৃবৃন্দের সাথে সতবিনিময় সভা ও সরকারী অনুদান (জিআর চাল) এর বরাদ্দ পত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
অনুষ্ঠানে সদর উপজেলার ১৬৪ পুজা মন্ডপে ৮২ টন জিআর চালের বরাদ্দপত্র প্রদান করা হয়। এতে প্রতিটি মন্ডপ ৫শ কেজি করে চাল পাবে।

দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার এস এইচ এম মাগফুরুল হাসান আব্বাসী’র সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. এমদাদ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আলা জোসনা, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফরিদুল ইসলাম, দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, কোতয়ালী অফিসার ইনচার্জ মোজাফ্ফর হোসেন, জেলা আওয়ামী লীগ নেতা আজগর আলী, হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার সাধারন সম্পাদক রতন সিং, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজু, জেলা পরিষদ সদস্য ফয়সাল হাবীব সুমন, পৌরসভার কাউন্সিলর আশরাফুল আলম রমজান, রাজ দেবোত্তর এস্টেট এর এজেন্ট রনজিত কুমার সিংহ, ইউপি চেয়ারম্যান অশোক কুমার রায়, ইশাহাক চৌধুরী, মমিনুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জসিম উদ্দিন।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *