মুজিবশতবর্ষে আমরা ৮৩৬০ তরুণ চিকিৎসকবৃন্দ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আপনার সারথি হতে চাই

 
Your personal, business or professional blog website is just a click away!

প্রেস বিজ্ঞপ্তি 

মাননীয় প্রধানমন্ত্রী,

মুজিবশতবর্ষে আমরা ৮৩৬০ তরুণ চিকিৎসকবৃন্দ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আপনার সারথি হতে চাই ২০১৭ সালে মাননীয় প্রধানমন্ত্রীর অনুমোদনেই বিদ্যমান ২০০৮ এর জনবল কাঠামো পাল্টে পদ সৃজন ও দ্রুততম সময়ে ১০০০০ চিকিৎসক নিয়োগের প্রক্রিয়া আলোর মুখ দেখে।

আমাদের মানবিক আবেদন ছিল যেহেতু বারংবার মাননীয় স্বাস্থ্যমন্ত্রী মহোদয়গণ বলেছিলেন ৩৯ বিসিএস হতে এই বিপুল সংখ্যক চিকিৎসক নিয়োগ হবে সেই কথার সুষ্ঠু বাস্তবায়নে দেশ ও জাতি উপকৃত হবে।

আমরা জুন মাসে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেছিলাম সমগ্র চিকিৎসক সমাজের ভাবমূর্তির দিকে খেয়াল রেখে। আমরা বলেছি, দেশের স্বাস্থ্যব্যবস্থাকে সমুন্নত দেখতে চাইলে নতুন পদ সৃজনের বিকল্প নেই। ক্রমান্বয়ে বৃদ্ধিমান জনসংখ্যা,  বর্ধিত শয্যাসংখ্যা আর চাহিদার অনুপাতে জনবল কাঠামো পাল্টালে সমগ্র দেশ ও জাতি উপকৃত হবে।

২০১৭ সালের প্রজ্ঞাপনটির বাস্তবায়নে হলে ফলাফল ভোগ করবে আগামী প্রজন্ম। সঠিকভাবে পদ সৃজন হলে যে পরিমাণ পদ তৈরি হয় তাতে উত্তীর্ণ এ চিকিৎসকদের নিয়োগ দিলেও ৭০ ভাগ পদ বাকি রয়ে যাবে। পরবর্তীতে ধাপে ধাপে নতুন পরীক্ষার/নিয়োগের আরও সুযোগ তৈরি হবে। পরবর্তীতে আমরা এ মর্মে দেশের ৬৪ জেলার সিভিল সার্জন অফিসে গিয়ে তথ্য সংগ্রহ করেছি।

সম্প্রতি আমাদের একটি প্রতিনিধিদল গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী , আমাদের সবার আশা ভরসার আশ্রয়স্থল , বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সাথে সাক্ষাত করেছে।

আমরা তাঁর জন্য হাতে বানানো কার্ড নিয়ে যাই। আমাদের বিষয়টি প্রতিবেদন আকারে হাতে তৈরি করে নিয়ে যাই। আমরা তাঁর বিচক্ষণতার উপর পরিপূর্ণ আস্থা রাখি।

আমরা শুধুমাত্র বলতে চাচ্ছি, তরুণ চিকিৎসকরা চাইলে অনেক পরিবর্তন আনয়ন সম্ভব। তথাকথিত প্রচলিত যেসকল সিস্টেমের গলদের কারণে সবাই ভুক্তভোগী তার সবকিছুরই নিরসন পর্যায়ক্রমে সম্ভব। প্রয়োজন শুধুমাত্র একতা , সততা, নিষ্ঠা আর পারস্পরিক শ্রদ্ধাবোধ।

আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে মাননীয় প্রধানমন্ত্রী আপনার সারথি হতে চাই। মুজিবশতবর্ষে আমাদের সেই পথ আপনি করে দিবেন আমাদের বিশ্বাস।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।


Your personal, business or professional blog website is just a click away!

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *