মুরাদনগরে ইভটিজিং প্রতিরোধে সচেতনতা মূলক সভা

সফিকুল ইসলাম, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধিঃ
কুমিল্লার মুরাদনগর উপজেলায় ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক প্রতিরোধ সচেতনতা ও মাদক নির্মূলে করনীয় নিয়ে সভা করেছেন মুরাদনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মনজুর আলম।
মঙ্গলবার দুপুরে উপজেলার নবীপুর পূর্ব ইউনিয়নের নগরপাড় গ্রামের মর্ডান ক্যাডেট স্কুল এন্ড কলেজে এই সভা অনুষ্ঠিত হয়। এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মাওলানা ছামির হোসাইন, মুরাদনগর থানার এসআই আবদুল গোফরান, মুরাদনগর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মাহবুব আলম আরিফ, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন, ইউপি সদস্য সাহেদুল হক সুজন, সহকারী শিক্ষক হেলাল উদ্দিন সাগর, মাঃ মামুনুর রশিদ, মাসুম বিল্লাহ্, সেলিনা বেগম, সুমাইয়া আক্তার প্রমুখ।
শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতা মূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে ওসি মনজুর আলম বলেন, ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক ও মাদক একটি সামাজিক ব্যাধি। এই ব্যাধি থেকে উত্তরনের জন্য সচেতনতা বৃদ্ধি করা জরুরী, বিশেষ করে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীর পাশাপাশি অভিভাবকরা সচেতন হলে এই সমস্যা গুলো দূর করা সম্ভব। এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন কোথাও কোন অসংগতি দেখলে বা যেকোন প্রয়োজনে তোমরা সরাসরি আমাকে (ওসিকে) ফোন করবে।
এছাড়াও জাতীয় জরুরী সেবার নাম্বার ‘৯৯৯’ এর মাধ্যমে সহজে সেবা পাওয়ার বিষয়টিও শিক্ষার্থীদের অবহিত করেন। তিনি আরো বলেন পর্যায়ক্রমে উপজেলার প্রতিটি বিদ্যালয়ে এই সচেতনতা মূলক সভা আয়োজনের মধ্যদিয়ে ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক ও মাদকের বিরুদ্ধে সকলকে সচেতন করা হবে। এসময় বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষার্থীঅভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
সময়নিউজ২৪.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *