মুরাদনগরে সংঘর্ষে নিহতের ঘটনায় ১০ জনের বিরুদ্ধে মামলা: সাংসদের পরিদর্শন

সফিকুল ইসলাম,মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি:

মুরাদনগরে মসজিদে আজানকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে আবু হানিফ খাঁন হত্যার ঘটনায় বাঙ্গরা বাজার থানায় মামলা হয়েছে। শুক্রবার রাতে দায়ের করা এই মামলায় ১০ জনের নাম উল্যেখসহ অজ্ঞাতনামা চার থেকে পাঁচজনকে আসামি করা হয়।

বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কামরুজ্জামান তালুকদার মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, নিহত আবু হানিফের স্ত্রী আফরোজা খাতুন বাদী হয়ে ১০ জনের নাম উল্যেখসহ অজ্ঞাতনামা চার থেকে পাঁচজনকে আসামী করে মামলাটি দায়ের করেছেন। ঘটনার পর পরই আমরা মামলারপ্রধান আসামী শাহিন ভূইয়াকে গ্রেপ্তার করেছি। শনিবার দুপুরে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বাকী আসামীদের ধরতে আমাদের সর্বাত্মক চেষ্টা অব্যাহত রয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থল ও নিহত আবু হানিফের বাড়ী পরিদর্শন করেন আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ।শনিবার দুপুরে দলীয় নেতাকর্মীদের নিয়ে উপজেলার কুড়াখাল এলাকায় নিহতের স্ত্রী-সন্তানদের সাথে সৌজন্য সাক্ষাত করেন। এসময় হত্যাকারীদের দ্রæত দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান তিনি এবং নিহতের পরিবারের পাশে সব সময় আছেন বলেও আশ্বস্ত করেন সাংসদ।

তিনি প্রশাসনের উদ্দেশ্যে বলেন, এই হত্যা কান্ড নিয়ে কেউ যেন অপরাজনীতি করতে না পারে। সাধারণ মানুষ যেন হয়রানির শিকার না হয়। যারা ঘটনার সাথে প্রকৃত ভাবে জড়িত তদন্ত করে ওইসব দোষী ব্যাক্তিদের যেন শাস্তির ব্যবস্থা করা হয়।

প্রসঙ্গত, গত ১৭ সেপ্টেম্বর শুক্রবার দুপুরে কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন কুড়াখাল গ্রামের বাইতুন নূর জামে মসজিদে জুম্মার খুতবার আগে আজান দেয়াকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে নিহত হন আবু হানিফ খাঁন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *