মোংলায় ইউপি নির্বাচনী সহিংসতায় এক বৃদ্ধা নিহত, আহত-৩ জন

মাসুদ রানা,মোংলা:
মোংলা উপজেলার ইউপি নির্বাচনকে কেন্দ্র করে  চাঁদপাই ইউনিয়নে প্রকিপক্ষ প্রার্থীর লোকজনের সহিংসতায় এক বৃদ্ধা নারী নিহত হয়েছেন। তার নাম ফাতেমা বেগম (৭০)। এ সময়  ইউপি নির্বাচনে মেম্বার প্রার্থী মতিয়ার রহমান মোড়ল ও তার দুই কর্মী গুরুতর আহত হয়েছে। মোংলা থানার ওসি মোহাম্মদ মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, ঘটনার তদন্ত চলছে, তবে বৃদ্ধা কিভাবে মারা গেছে সে বিষয়ে ডাক্তারই সব কিছু বলতে পারবেন।
প্রতক্ষদর্শী মহাসিন ও মোয়াজ্জেম  বলেন, রবিবার (১৯ সেপ্টেম্বর) রাত ৯ টায়র দিকে চাঁদপাই মোড়ে বর্তমান ইউপি সদস্য ও প্রার্থী মতিয়ার রহমান মোড়ল ভোট চাইতে গেলে অপর প্রতিপক্ষ প্রার্থী শফিকুল ইসলাম তাতে বাধা দেয়। কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন শফিকুলসহ তার দলবল। এসময় সংঘর্ষের আঘাত থেকে মেম্বার প্রার্থী ভাইর ছেলে মতি মোড়লকে ঠেকাতে এসে ফাতেমা বেগম নামে ওই বৃদ্ধা গুরুকর আহত হন। একই সময় আহত হন প্রার্থী মতিয়ার মোড়ল (৬০), বোরহান শেখ (৩৫) ও ইস্রাফিল (২৬)।
তবে এদেরকে হাসপাতালে আনার সময় গুরুতর আহত ফাতেমা বেগম নামে ওই বৃদ্ধা পথিমধ্যেই মারা যান বলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ সিরাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, নিহতের মাথার পিছনে আঘাতের চিহ্ন রয়েছে।
এদিকে খবর পেয়ে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (মোংলা – রামপাল সার্কেল) মোঃ আসিফ ইকবাল ও মোংলা থানার ওসি মোহাম্মদ মনিরুল ইসলামসহ পুলিশের একটি দল। এ ব্যাপারে মেম্বার মতিয়ার রহমান মোড়ল সাংবাদিকদের বলেন, চাঁদপাই মোড়ে ভোট চাইতে গেলে প্রতিপক্ষ প্রার্থী শফিকুলসহ তার লোকজন তার ওপর হামলা চালায়। এছাড়া, আহতদের হাসপাতালে আনার পর শফিকুলের লোকজন মতি মোড়লের দোকান, অফিস ঘর ও ঘরে থাকা মালামাল ভাংচুরসহ লোকজনকে ধাওয়া করে তাড়িযে দেয়।
তবে শফিকুলের দাবি, মতিয়ার মোড়ল লোকজনের আমার লোকজনের উপর প্রথমে হামলা চালায়,  সে সময় বাধা দিলে তাদের ওপর মতিয়ার সহ তার লোকজন হামলা চালায়। আর যে মারা গেছেন সে স্ট্রোক করে মারা গেছেন বলে দাবি তার।এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন অভিযোগ হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *