মোংলায় ধর্ষণ ও নারী নির্যাতন বন্ধে বিট পুলিশিং সমাবেশ

মোংলা প্রতিনিধি:

মোংলায় নারী নির্যাতন ও ধর্ষণ বিরোধী মতবিনিময় ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত উপজেলার প্রতিটি ইউনিয়নে ও পৌরসভার ওয়ার্ডগুলোতে নারী নির্যাতন ও ধর্ষন বিরোধী আলোচনা সভা ও শমাবেশ অনুষ্ঠিত হয়।

নিরাপদ নারী, নিরাপদ দেশ-সুখী সমৃদ্ধ বাংলাদেশ, এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শনিবার সারাদেশের মতো ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ মোংলা থানার আয়োজনে এটি অনুষ্ঠিত হয়েছে।মোংলা থানা পুলিশের আয়োজনে শনিবার সকালে পৌর শহরের বেশ কয়েকটি স্থান যেমন, সেন্টপলস স্কুল, টি,এ ফারুক স্কুল এন্ড কলেজে, ইসমাইল স্কুল ও দিগন্ত প্রকল্প স্কুলে প্রথম এ সমাবেশ অনুষ্ঠিত হয়। পর্যাক্রমের উপজেলা ইউনিয়নসহ সব মিলিয়ে ১০টি ভেন্যুতে এ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। পৌরসভা বিট পুলিশিং সমাবেশে সভাপতিত্ব করেন থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী। এ সময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকতার ইসরাত জাহান, টি,এ ফারুক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবু সাইদ খান, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ আঃ রহমান, সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম,
যুবলীগের সভাপতি এস এম কবির হোসেন।সমাবেশে আগতরাও ধর্ষণ ও নারী নিযার্তন রোধে করণীয় নানা মতামত তুলে ধরেন।

সমাবেশে বিপুল সংখ্যক নারী-পুরুষ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এসময় পুরুষের পাশাপাশি নারীদের উপস্থিতিও ছিল চোখে পড়ার মত।

মোংলা থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী বলেন, ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে এই সমাবেশ করা হয়েছে। উপজেলার পৌরসভাসহ ইউনিয়নগুলোতে অনুষ্ঠিত সমাবেশগুলোতে সংশ্লিষ্ট বিট এলাকার নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেছেন।তিনি আরও জানান, জনসম্পৃক্ত এই কার্যক্রমের মাধ্যমে সামাজিক শৃঙ্খলা, জনমনে শান্তি ও নিরাপত্তা দ্রুত আরও কার্যকর করা সম্ভব হবে।

সময়নিউজ২৪.কম/ বি এম এম 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *